এএফসি কাপ ২০২১ এ বসুন্ধরা যাত্রা শেষ হলো। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে এটিকে মোহন বাগানের সাথে ১-১ গোলে ড্র করে স্বপ্ন ভঙ্গ হলো কিংসের।

মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে অস্কার ব্রুজনের শিষ্যরা। বিপলু ও সুফিলের জায়গায় এই দিন ফাহাদ ও সুশান্তকে মাঠে নামান কোচ। খেলার শুরু থেকেই নিজেদের দায়িত্ব পালন করে যাচ্ছিলো কিংসের খেলোয়াড়রা। ফলাফলও পায় দ্রুতই। ম্যাচের ২৮ মিনিটে ডি বক্সে বা প্রান্ত থেকে বুলেট গতির শটে নিকটতম পোস্টেই মোহন বাগানের গোলরক্ষক অমরিন্দরকে পরাস্ত করেন জনাথন ফার্নান্ডেজ। এতেই পরিকল্পনা অনুযায়ী লিড পেয়ে যায় কিংস।

তবে বিপত্তি ঘটে প্রথমার্ধ শেষ হওয়ার সংযুক্তি সময়ে। বল জয়কে কেন্দ্র করে সুশান্ত ত্রিপুরা ও মোহন বাগানে এক খেলোয়াড়ের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুজনই মাটিতে পড়ে যান। কিন্তু রেফারি সুশান্তকে সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন।

দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া কিংসের উপর চওড়াও হয় ভারতীয় ক্লাবটি। গোলও পায় দ্রুতই। খেলার ৬২ মিনিটে লিস্টনের পাস থেকে গোল করে দলকে সমতায় ফেরান ডেভিড উইলিয়াম। এরপরও আক্রমণ ধরে রাখে তারা। এক জন কম নিয়ে খেলা কিংস তেমন আর কোন পরীক্ষা নিতে পারেনি তাদের। তবে ৮৪ মিনিটে রবসনের শট পোস্টে লেগে ফিরে আসলে শেষ আশাটুকুও শেষ হয়ে যায় বাংলাদেশের প্রতিনিধিদের। এতে ১-১ গোল ম্যাচ শেষ হলে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় অস্কার ব্রুজনের শিষ্যদের।

Previous articleদুই প্রবাসী নিয়ে ২৩ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা
Next articleবিপিএলে মোহামেডান, সাইফ ও আরামবাগের জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here