বাংলাদেশ প্রিমিয়ার লীগের ২৫ তম রাউন্ডে জয় পেয়েছে ঢাকা মোহামেডান ,সাইফ স্পোর্টিং ক্লাব ও আরামবাগ কেসি। মুক্তিযোদ্ধাকে ২-০ গোলে হারিয়েছে ঢাকা মোহামেডান, পুলিশ এফসিকে ২-০ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। অপর দিকে ব্রাদার্স কে ১-০ গোলে হারিয়ে আসরের দ্বিতীয় জয় পেছে আরামবাগ কেএস।

নিজেরে ম্যাচে লিড নিতে সাদা-কালোদের ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। প্রতিপক্ষের খেলোয়াড় মিনহাজুল আবেদিন বাল্লুর আত্মঘাতী গোলে ম্যাচে প্রথম লিডটি পায় ঢাকা মোহামেডান।

মিনিট তিনেক পর আবারো মুক্তিযোদ্ধা জালে বল পাঠায় মোহামেডান। এবার মোহামেডানের হয়ে গোল করেন মোহামেডান সেন্টার ব্যাক মোহাম্মদ আতিকুজ্জামান। এটিই এবারের মৌসুমে প্রিমিয়ার লীগে তার প্রথম গোল। প্রথমার্ধের ২-০ গোলে এগিয়ে গিয়ে ম্যাচের শেষ পর্যন্ত এই লিড ধরে রাখে মোহামেডান। এই জয়ের ২৩ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনীর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ঢাকা মোহামেডান। অন্যদিকে ২৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে আগের দশম স্থানেই আছে মুক্তিযোদ্ধা সংসদ।


অন্য আরেক ম্যাচে পুলিশ ক্লাবকে হারিয়ে চট্টগ্রাম আবাহনীকে পিছনে ফেলে লীগে সেরা ৫-এ প্রবেশ করলো সাইফ স্পোটিং ক্লাব। ম্যাচের ২৯ মিনিটে ফয়সাল আহমেদ ফাহিম দলকে লিড এনে দেয়।
মধ্যমাঠ থেকে সতীর্থের বাড়ানো লং পাসে বল পান জন ওকোলি। সেখানে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে ড্রিবলিং করে বক্সের ভিতর বল বাড়ালে পিছন থেকে দৌড়ে এসে শট নিয়ে গোল আদায় করে নেন ফাহিম। ম্যাচের শেষ সময়ে আরেক গোল করে সাইফ স্পোটিং। এবার দলের হয়ে গোল ব্যবধান বাড়ান সাইফের নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথ ইকেচুকুল। ইয়াসিন আরাফাতের ফ্রি-কিক থেকে সরাসরি হেডে গোল করে ইকেচুকু।

এই জয়ে এক ম্যাচ কম খেলে ২২ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনীকে পিছনে ফেলে লীগের সেরা ৫-এ প্রবেশ করলো সাইফ স্পোটিং। পরাজিত দল পুলিশ ক্লাব ২৩ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের আটে আছে।


মোহামেডান ও সাইফের জয়ের দিনে নিজেদের জয়ও আদায় করে নিলো লীগে অবনমিত দল আরামবাগ কেএস। এই দিনে আরামবাগ আরেক অবনমিত দল ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি হয়। ম্যাচে ১-০ গোলে জয় পায় আরামবাগ। ম্যাচে একমাত্র গোলটি করেন ইসলোমজন আবদুকাদেরোভ।

ব্রাদার্স ইউনিয়নকে এই ম্যাচে হারিয়ে নিজেদের অবস্থানের কিছুটা উন্নতি করেছে আরামবাগ। এই জয়ে ২৩ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩ তম স্থান থেকে ১২ তম স্থানে উঠে আসলো আরামবাগ। অন্যদিকে আরামবাগের কাছে হেরে ২৩ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার একেবারে সবার শেষে ১৩ তম স্থানে চলে গেলো ব্রাদার্স ইউনিয়ন।

Previous articleড্র করেই শেষ হলো বসুন্ধরা কিংসের এএফসি কাপ যাত্রা
Next articleনুরুল আবসারের গোলে শেখ জামালের জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here