গতকাল (শনিবার) ঢাকা এসে পৌঁছেছেন সাইফ স্পোর্টিং ক্লাবের বেলজিয়ান কোচ পল পুট। উয়েফা প্রো-লাইন্সেধারী পুট নিজের অভিজ্ঞতা দিয়ে দলকে সাফল্য এনে দিতে প্রত্যয়ী।

তরুণ খেলোয়াড়দেরে ছন্দ করেন পুট। ঢাকা এসে সংবাদমাধ্যমকে তিনি বলেন,‘আমি তরুণ খেলোয়াড়দের নিয়ে খেলতে পছন্দ করি। আমার দর্শন হলো দলে কোনও রাজপুত্রের জায়গা নেই। আমার তেমনই খেলোয়াড় দরকার যারা পরিশ্রম করবে, উজ্জীবিত হয়ে খেলবে। আমার তেমন খেলোয়াড় দরকার যারা সাইফের টি-শার্ট পরে গর্বিত হবে। মানসিক দিক দিয়ে শক্তিশালী থাকবে ভালো ফলের জন্য।’ তিনি দীর্ঘমেয়াদে কাজ করতে চান। সফলতার জন্য অবশ্যই সময় দরকার বলে মনে করেন।

জর্ডান, গিনি, গাম্বিয়া, বুরকিনা ফাসো ও কেনিয়া জাতীয় দলের কোচ ছিলেন পুট। বড় বড় এই দলগুলোর কোচ হওয়ার পাশাপাশি দায়িত্ব পালন করেছেন মরক্কোর উইদাদ কাসাব্লাঙ্কা ক্লাবের ক্রীড়া পরিচালক হিসেবে। তবে তার কোচিং ক্যারিয়ারে বিতর্কের সৃষ্টি হয় ২০১২ সালে। বেলজিয়ামের ক্লাব লিয়ার্সের কোচের দায়িত্ব পালনের সময় ম্যাচ পাতানোর অভিযোগ উঠে তার উপর। বেলজিয়ামের ফুটবল ফেডারেশন তাঁকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেছিল। এমনকি গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছিলো। ২০১৯ সালে বিতর্কিত কারণে আবারো আলোচনায় এসেছিলেন পল পুট। গিনি জাতীয় দলের কোচ থাকাকালীম ফেডারেশনের বিরুদ্ধে খেলোয়াড়দের বিদ্রোহে উস্কানিমূলক কাজ করায় তাকে আজীবন নিষিদ্ধ করে গিনি ফুটবল ফেডারেশন।

আগামী ১৫ নভেম্বর থেকে বেরাইদের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মাঠে সাইফ স্পোর্টিংয়ের অনুশীলন শুরু হচ্ছে। সর্ব মোট চারটি ধাপে সকল খেলোয়াড় , টেকনিকাল স্টাফ ও অন্যান্য কর্মচারীরা আবাসিক ক্যাম্পে যোগদান করবে।

Previous articleএসএসসি উত্তীর্ণ ফুটবলাদের ওয়ালটনের সংবর্ধনা
Next articleজাতি পিতাকে উৎসর্গ বাংলাদেশ- নেপাল ম্যাচ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here