বরাবরের মতোই শিরোপাকে লক্ষ্য বানিয়ে দল গড়েছে শেখ রাসেল ক্রীড়াচক্র। বাংলাদেশী খেলোয়াড়দের মধ্যে তরুণদের গুরুত্ব দিলেও বিদেশীতে রয়েছে অভিজ্ঞদের আধিক্য। তিনজন বিদেশী ফরোয়ার্ডকে নিয়ে প্রতিপক্ষের উপর চওড়াও হওয়ার পরিকল্পনা বিগ বাজেটের দলটির।

বিদেশি কোটায় আছেন হাইতির অনূর্ধ্ব-২০ ও অনুর্ধ্ব ১৭ দলে খেলা সেন্টার ফরোয়ার্ড ফ্র্যান্টজেটি হেরার্ডকে দলে ভিড়িয়েছে তারা। পূর্বে হাইতির খেলোয়াড় সনি নর্দে দলটির হয়ে মাঠ মাতিয়ে গিয়েছেন যিনি হাইতি জাতীয় দলের অংশ ছিলেন। হেরার্ডকে নিয়েও একই প্রত্যাশা শেখ রাসেলের। দলের আক্রমনভাগের দায়িত্বে থাকবেন উজবেকিস্তানের আব্দুলখাকভ আব্দুররাখমন। উজবেকিস্তানের বয়সভিত্তিক জাতীয় দলে খেলা এই খেলোয়াড় খেলেছে কিরগিস্তান ও উজবেকিস্তানের প্রথম সারির লিগে। সাথে আছেন বুরুন্ডি জাতীয় দলের সাবেক খেলোয়াড় সেলেমানি ল্যান্ড্রি, যিনি সর্বশেষ লিগে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে দারুন পারফর্ম্যান্স করেছিলেন।

দলের মধ্যমাঠ সামলাবেন জাপানের কোডাই লিডা। সর্বশেষ অস্ট্রেলিয়ার একটি সেমি-প্রফেশনাল একটি দলে খেললেও অভিজ্ঞতা রয়েছে ইন্দোনেশিয়ার টপ টায়ারে খেলার। রক্ষণে নেওয়া হয়েছে উজবেক মালিকভ আলমাকবেক। কিরগিস্তান জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলারটি বাংলাদেশ পুলিশ এফসি গত মৌসুম খেলেছেন। তার সঙ্গী হবে নাইজেরিয়া অনুর্ধ্ব ২০ দলে খেলা গানিউ আতান্ডা।

নতুন মৌসুমের জন্য এই ছয় বিদেশিসহ ৩১ জন ফুটবলারকে নিবন্ধন করেছে দলটি। বাংলাদেশ জাতীয় দল থেকে রয়েছেন স্ট্রাইকার সুমন রেজা ও গোলরক্ষক মিতুল মারমা। এছাড়া আছেন অভিজ্ঞ ফুটবলার ইমন মাহমুদ, শওকত রাসেল, নিহাত জামান, সারওয়ার জামান, দীপক রায়, সুজন বিশ্বাসের মতো খেলোয়াড়রা। আগামী ২৭ তারিখ থেকে স্বাধীনতা কাপ শুরু। ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছে দলটি।

শেখ রাসেল কেসি স্কোয়াড
গোলরক্ষক: মিতুল মারমা, মেহেদি হাসান, রাকিবুল হাসান, নাঈম মিয়া।
রক্ষণভাগ:  শওকত রাসেল, তানভির হাসান, আরিফুর ইসলাম, সাগর মিয়া, আপন সরকার, মনির আলম, শাহীন আহমেদ, আবিদ আহমেদ, জিন্টু, গানিউ আতান্ডা, মালিকভ আলমাকবেক।
মধ্যমাঠ: চন্দন রায়, ইমন মাহমুদ, মুন্না, শহিদুল আলম, নিহাত জামান, ইকবাল হোসাইন, সারওয়ার জামান, আবু বকর, মাহমুদুল হাসান, কোডাই লিডা।
আক্রমণভাগ: দীপক রায়, সুজন বিশ্বাস, সুমন রেজা, ফ্র্যান্টজেটি হেরার্ড, আব্দুলখাকভ আব্দুররাখমন, সেলেমানি ল্যান্ড্রি।
Previous articleবিপিএল নয়, বিসিএল খেলতে চায় গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব!
Next articleবিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের খেলার সূচী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here