বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০২৩-২৪ মৌসুমে খেলার সুযোগ পেয়েছিল গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব। ২০২২-২৩ মৌসুমের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে ৩য় হওয়ায় (২য় স্থানে থাকা বাফুফে এলিট একাডেমিকে বিপিএল খেলানো হবেনা মর্মে আগেই সিদ্ধান্ত গৃহীত হয়েছিল) প্রথমবারের মতো বাংলাদেশের ফুটবলের সর্বোচ্চ স্তরে খেলার সুযোগ পায় তারা।

তবে ২০২৩-২৪ মৌসুমের জন্য দলবদল নিয়ে একেবারেই নীরব ছিল ক্লাবটি। ফলে প্রশ্ন জাগে, গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব কি তবে বিপিএলে খেলবে না? গত ১ অক্টোবর থেকে শুরু হয়ে আজ ১৮ অক্টোবর শেষ হচ্ছে ২০২৩-২৪ মৌসুমের জন্য দলবদল। আর দলবদলের এমন সময়ে এসে জানা গেল সুযোগ পেয়েও বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলবে না গোপালগঞ্জ, বরং আবারো বিসিএলে খেলতে বাফুফেকে চিঠি দিয়েছে ক্লাবটি!

সুযোগ পেয়েও বাংলাদেশ প্রিমিয়ার লিগে না খেলে কেন আবারো বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে খেলবে গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব? অফসাইড প্রতিনিধির করা এমন প্রশ্নের জবাবে গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবের ম্যানেজার এস এম মামুনুর রশিদ ক্লাবের আর্থিক অস্বচ্ছলতার কথা উল্লেখ করে বলেছেন, “এটা প্রায় সত্যি। আমাদের আর্থিক সঙ্গতিই এখনো হয়নি। সামনে নির্বাচন, স্পন্সররা আগ্রহী হচ্ছে না। এজন্য আমরা বিপিএল না খেলে বিসিএল খেলার জন্য অনুরোধ করেছি। বিসিএল খেলতে তো অল্প খরচ কিন্তু বিপিএল খেলতে হলে তো বিশাল অংকের খরচ করতে হয়। আর আমাদের সে ফান্ডিংটাই জোগাড় করা সম্ভব হয়নি।”

এদিকে গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবের এমন সিদ্ধান্তের বিষয়ে এখনো অবগত নয় বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাফুফের কম্পিটিশন ম্যানেজার জাবের বিন তাহের আনসারী জানিয়েছেন, ”গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবের পক্ষ থেকে আমরা কোনো চিঠি পাইনি।” অপরদিকে গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব বলছে তারা ইতোমধ্যেই বাফুফেকে চিঠি দিয়েছে। তাই বিষয়টি নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত কোথাকার জল কোথায় গিয়ে গড়ায়।

Previous article‘অবশ্যই স্বস্তি অনুভব করছি’
Next articleতিন বিদেশী ফরোয়ার্ড নিয়ে দল সাজালো শেখ রাসেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here