ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ এবং এশিয়ান কাপের বাছাইপর্ব সামনে রেখে বসুন্ধরা কিংস অ্যারেনায় নিবিড় প্রস্তুতিতে ব্যস্ত বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অনেকটা লোকচক্ষুর অন্তরালে প্রাথমিক স্কোয়াডে থাকা ফুটবলারদের নিয়ে কাজ করছেন হেড কোচ হাভিয়ের ক্যাবরেরা। তবে আজই ক্যাম্প থেকে এসেছে দুঃসংবাদ। ছয় বছর পর জাতীয় দলে ফেরা হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ক্যাম্প ছেড়েছেন ইনজুরির কারণে। কিন্তু আজই প্রথমবার জাতীয় দলের সঙ্গে অনুশীলন করেছেন সাইফ স্পোর্টিং ক্লাবের ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন। অথচ এই সাজ্জাদের জাতীয় দলে থাকারই কথা ছিল না।

সাজ্জাদের সুযোগটা এসেছে জাতীয় দলের আরেক ফুটবলার নাবিব নেওয়াজ জীবনের বিশৃঙ্খলায়। সময়মত দলে যোগ না দেওয়ায় জীবনের পরিবর্তে সাজ্জাদকে ক্যাম্পে ডাকেন হাভিয়ের ক্যাবরেরা। অবশ্য সাজ্জাদ জানান ক্যাম্পে যোগ দেওয়ার জন্য আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছিলেন! বাংলাদেশ প্রিমিয়ার লিগের পারফরমেন্সে জাতীয় দলে ডাক পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন চট্টগ্রামের এই ফুটবলার। কিন্তু সাইফের হয়ে ৪ গোল এবং ১ অ্যাসিস্ট করা সাজ্জাদ প্রথমে ডাক পাননি জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে। তবে শেষ পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলার সুযোগটা পেয়েই গেলেন ২৭ বছর বয়সী এই ফুটবলার।

জাতীয় দলের সঙ্গে প্রথম অনুশীলন শেষে গণমাধ্যমে সাজ্জাদ জানালেন তার জাতীয় দল আর ক্লাবের অনুশীলনের পার্থক্য নিয়ে উপলব্ধির কথা। সেই সাথে অনুশীলনে কোচের মন জয় করে মূল স্কোয়াডে জায়গা করে নিতে চান বলেও জানান সাজ্জাদ, “জাতীয় দলে এসে বেশ ভাল লাগছে। ক্লাব আর জাতীয় দলের মধ্যে অনেক পার্থক্য। এখানে অনুশীলনে বিশ্রামের সময় পানি খাওয়ারও তেমন সময় পাওয়া যায় না। কিন্তু ক্লাবে আমরা বেশ সময় পাই। ওটা হচ্ছে ক্লাব পর্যায় আর এটা নিজের দেশের জন্য। এখানে লড়াই করতে হবে নিজের জায়গা দখলের জন্য। তাই অনুশীলনে নিজের সেরাটা করে যাচ্ছি।”

Previous articleইঞ্জুরির কাছে হেমন্তর পরাজয়
Next articleরহমতগঞ্জে ট্রেনার হিসেবে যোগ দিলেন কামাল বাবু!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here