স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া ঘরোয়া খেলাধুলা শুরু করা যাবে না বৃহস্পতিবার মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বেশ ক’টি ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এর মধ্যে কিছু খেলা শুরু উদ্যোগ গ্রহণ করা হলেও সেই তালিকায় নেই ফুটবল। সরাসরি গায়ের স্পর্শ থাকার এই ধরণের খেলা শুরু কঠিন বলে মনে করেন তিনি।

করোনাভাইরাস সংক্রমণ রোধে মার্চে স্থগিত হয় দেশের সবধরনের খেলাধুলা। জুনে লকডাউন উঠে অফিস-আদালত খুলে দেয়া হলেও। এখন পর্যন্ত কোনো খেলাধুলাই শুরু হয়নি। ইউরোপের বিভিন্ন দেশে ফুটবল লিগ শুরু হয়েছে। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে ক্রিকেটও। গত মাসে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছিলেন জুলাইয়ে ক্রীড়াঙ্গনের লকডাউন খুলে দেয়া হতে পারে। সেই লক্ষ্যে বৃহস্পতিবার বন্ধ হওয়া ক্রীড়া কার্যক্রম পুনরায় চালু করার লক্ষ্য নিয়ে করণীয় বিষয়ে কয়েকটি ফেডারেশনের সঙ্গে এক জরুরি সভায় বসেন জাহিদ আহসান রাসেল এমপি। কিন্তু ফুটবলে কোন আশার বাণী শোনা যায় নি। সভায় তিনি বলেন, ‘ফুটবল, ক্রিকেট, হকি এইসব খেলায় যেহেতু সরাসরি শরীর স্পর্শ হয়, তাই দুই-এক মাসের মধ্যে এটি চালু করা কঠিন।’

ফলে আপাতত মাঠে গড়াচ্ছে না দেশের ঘরোয়া কোন ফুটবল। তবে সভায় নতুন পরিকল্পনা সম্পর্কে বলতে গিয়ে তিনি শেখ কামালের নামে জাতীয় ফুটবল লীগ করার পরিকল্পনা রয়েছে এমনটা জানান।

Previous articleনিজের পুরোনো ক্লাবেই ফিরলেন কলিন্ড্রেস
Next articleআজ ফুটবলারদের সাথে আবার বসবেন বাফুফে কর্তারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here