নিজের পুরোনো ক্লাব কোস্টারিকার ডিপোর্টিভো সাপ্রিসাতে আবারো ফিরেছেন সদ্য বসুন্ধরা কিংস থেকে বিদায় নেয়া ডেনিয়েল কলিন্ড্রেস। গত ১০ জুন আনুষ্ঠানিকভাবে বিদায়ের পর গতকালই ঘোষনা আসে তার নতুন ক্লাবে যোগ দেয়ার।

দেশের প্রথম সারির ফুটবলে ২০১৮ সালে নবাগত হিসেবে যাত্রা শুরু করা বসুন্ধরা কিংস তাদের বিদেশি খেলোয়াড়ের তালিকায় বেশ বড়সড় চমক হিসেবে নাম লিখান ড্যানিয়েল কলিন্ড্রেসের। সে বছরই রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার হয়ে অংশ নিয়েছিলেন কলিন্ড্রেস। এইরকম প্লেয়ারকে নিজেদের দলে যুক্ত করে দেশের ঘরোয়া ফুটবলেও বেশ চমকপ্রদ অবস্থা তৈরি করেছিলো কিংস। প্রথমে কলিন্ড্রেসের সাথে এক বছরের চুক্তি করেছিলো বসুন্ধরা। পরবর্তীতে তা আরো এক মৌসুমের জন্য বাড়িয়ে নেয়।

প্রথম বছরে এসেই রেকর্ড গড়েছিলেন কলিন্ড্রেস। ২০১৮ ফেডারেশন কাপে অংশ নিয়ে টিম বিজেএমসির বিপক্ষে মাত্র ১৫ মিনিটে হ্যাট্রিক করেছিলেন কলিন্ড্রেস। যেটি দেশের ঘরোয়া ফুটবলের ইতিহাসে এখনো সবচেয়ে দ্রুততম সময়ে হ্যাট্রিকের রেকর্ড। বসুন্ধরা কিংসের হয়ে ড্যানিয়েল কলিন্ড্রেস একে একে স্বাধীনতা কাপ, বাংলাদেশ লীগ এবং ফেডারেশন কাপ জিতেছেন। এই শিরোপা গুলো জিততে কিংসের জার্সি গায়ে কলিন্ড্রেসের ভুমিকাও ছিলো বেশ অনবদ্য। বসুন্ধরার জার্সি গায়ে ৪৮ ম্যাচে মোট ২৬ টি গোল করেছেন কলিন্ড্রেস। যেখানে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১৫টি, ফেডারেশন কাপে ৮টি এবং স্বাধীনতা কাপ, শেখ কামাল ক্লাব ও এএফসি ক্লাবে রয়েছে ১টি করে গোল রয়েছে তার।

ডিপোর্টিভো সাপ্রিসাতে নতুন চুক্তির মেয়াদ ২০২১ সালের শেষ পর্যন্ত। কলিন্ড্রেস আবার দলে ফেরায় ক্লাব অনেক আনন্দিত। কোস্টারিকান একটি পত্রিকাকে ক্লাবটির স্পোর্টস ম্যানেজার ভেক্টর করর্ডো বলেছেন, “ড্যানিয়েলের মতো খেলোয়াড় যুক্ত হওয়ার আমরা তরুণ প্রতিভার সাথে অভিজ্ঞতার মিশ্রিত রাখতে পেরেছি। এই পদ্ধতিটি অনুসরণ করে কোচদের নিয়ে আমরা আমাদের ভালো খেলা অব্যাহত রাখতে পারবো। সে ফেরায় আমরা আনন্দিত।”

Previous articleকোচদের দেয়া পরামর্শেই নিজেকে ফিট রেখেছেন সুফিল
Next articleদুই-এক মাসেও ফিরছে না ঘরোয়া ফুটবল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here