‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ‘ এর ১৪ তম রাউন্ডে দুইবার পিছিয়ে পড়েও জয় পেয়েছে বসুন্ধরা কিংস। আজ মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদের মুখোমুখি হয় বসুন্ধরা কিংস। ম্যাচে মুক্তিযোদ্ধারর বিপক্ষে ৩-২ গোলের জয় পায় বসুন্ধরা কিংস।

ম্যাচের ১৭ মিনিটে লিড পায় মুক্তিযোদ্ধা সংসদ। রবসনের ভুলে মাঝমাঠের নিচ থেকে শট বলকে প্রতিপক্ষের অর্ধে পাঠায় মুক্তিযোদ্ধার দিদারুল আলম। বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো জায়গা থেকে বেরিয়ে বক্সের বাইরে বের হয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করলেও মুক্তিযোদ্ধার বুরিন্ডিয়ান ফরোয়ার্ড ইসমাইল সদি দৌড়ে এসে হেড করে বলকে জালে প্রবেশ করায়।

গোল শোধ করতে বসুন্ধরা কিংসকে অপেক্ষা করতে হয় ম্যাচের দ্বিতীয়ার্ধ পর্যন্ত। ম্যাচের ৪৮ মিনিটে রবসনের গোলে সমতা ফিরে পায় বসুন্ধরা কিংস। বক্সের বাইরে বসুন্ধরার ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগুইরা মুক্তিযোদ্ধার দুইজনের মাথার উপর দিয়ে বল তুলে দিলে আরেক ব্রাজিলিয়ান রবসন বলের দখল নিয়ে মুক্তিযোদ্ধার ডিফেন্ডার রিফাত হোসেনের বাধা এড়িয়ে গোল শোধ করেন।

৬০ মিনিটে ইসমাইল সদি গোল করে মুক্তিযোদ্ধাকে আবার লিড এনে দেয়। সতীর্থের বাড়ানো থ্রু পাস থেকে বল নিয়ে মাঠের ডানপ্রান্ত দিয়ে বসুন্ধরার কেষ্ট কুমারকে ফাঁকি দিয়ে ছুটে চলে আনিসুর রহমান জিকোকে পাশ কাটিয়ে গোল করে। ৭৩ মিনিটে মিগেল ফিগুইরার পাস থেকে সাইড বলিতে এলিটা কিংসলে গোল করলে ম্যাচে দ্বিতীয়বারের মতো সমতার দেখা পায় বসুন্ধরা কিংস।

৮০ মিনিটের মাথায় সুমন রেজা গোল করে বসুন্ধরা কিংসকে প্রথমবারের মতো লিড এনে দেয়। ডিফেন্ডার তারিক কাজীর লং বল থেকে মুক্তিযোদ্ধার রক্ষণের দুইজন খেলোয়াড়ের ভেতর দিয়ে ঢুকে গিয়ে খানিকটা ডানপাশে গিয়ে শট করে স্কোরশিটে নিজের নাম তুলেন। এরপর ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ গোল শোধ দিতে না পারলে ৩-২ গোলের জয় পায় বসুন্ধরা কিংস।

এই জয়ে ১৪ ম্যাচে ১১ জয়, ২ ড্র ও ১ হারে ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার একেবারে সবার শীর্ষে অবস্থান করছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অন্যদিকে ১৪ ম্যাচে ২ জয়, ১ ড্র ও ১১ হারের ফলে মাত্র ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১১ তম স্থানে আছে মুক্তিযোদ্ধা সংসদ।

দিনের আরেক ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। রাজশাহী জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পুলিশ এফসির হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ বাবলু। এই জয়ে ১৪ ম্যাচে ৫ জয়, ৪ ড্র ও ৫ হারে ১৯ পয়েন্ট পেয়ে তালিকার সাতে আছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। বিপরীতে সমান ম্যাচ খেলে ৭ জয়, ৬ ড্র ও ১ হারের ফলে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয়তে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

Previous articleদশজনের দল নিয়েও মোহামেডানের জয়
Next articleঅ্যাওয়ে ম্যাচে জয় আবাহনী ও সাইফের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here