নতুল ফুটবল মৌসুমের সূচী ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে ২০২০-২০২১ ও ২০২১-২০২২ সালের সূচী ঘোষণা করেছে বাফুফে। ফুটবলময় একটি বর্ষপূঞ্জি সাজিয়েছে দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।

গত ৩ অক্টোবর নির্বাচিত নতুম কমিটির কার্যক্রম শুরু হয়েছে ১ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের দলবদল দিয়ে। ফেডারেশন কাপ দিয়ে শুরু হয়েছে পুরুষদের নতুন মৌসুম। ১০ জানুয়ারি টুর্নামেন্ট শেষ হবে। ১৩ জানুয়ারিতে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ।

সূচী অনুযায়ী খুব কাছাকাছি সময়েই একে একে মাঠে গড়াবে চ্যাম্পিয়নশিপ লিগ, প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর অনূর্ধ্ব-১৮ বয়সভিত্তিক টুর্নামেন্ট, বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ, বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ, ফিফা ফ্রেন্ডলি ম্যাচ, এএফসি কাপ, সাফ চ্যাম্পিয়নশিপ, সাফ অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ, শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ, এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ, পাইওনিয়ার লিগ, তৃতীয় বিভাগ লিগ, দ্বিতীয় বিভাগ লিগ ও প্রথম বিভাগ লিগ। এছাড়াও জাতীয় স্কুল চ্যাম্পিয়নশিপ, বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ, জেএফএ অনূর্ধ্ব-১৪ বালিকা চ্যাম্পিয়নশিপ, জেলা ফুটবল লিগ, শেখ কামাল অনূর্ধ্ব-১৮ জাতীয় চ্যাম্পিয়নশিপ, শেখ রাসেল অনূর্ধ্ব-১০/১২ জাতীয় চ্যাম্পিয়নশিপ, বাংলাদেশ গেমস, জাতীয় নারী চ্যাম্পিয়নশিপ, ইউনিসেফ অনূর্ধ্ব-১২ নারী চ্যাম্পিয়নশিপ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী, সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকসহ বাফুফে’র কয়েকজন সদস্য। শুরুতে গত মৌসুমে নিজেদের কার্যক্রম নিয়ে কথা বলেন তারা। অনেকগুলো খেলা না হওয়ায় এই দুই মৌসুমের ব্যস্ত সূচী সাজিয়েছে ফেডারেশন।

এই সূচী অনুযায়ী পরবর্তীতে একই সূচী রেখে ধারাবাহিকভাবে তা পরিচালনার প্রত্যয় ব্যক্ত করেন বাফুফে সভাপতি। সঠিক সময়ে লীগ শুরু বিষয়েও আশাবাদী তারা।

Previous articleমার্চেই আফগান ম্যাচ!
Next articleজমজমাট ম্যাচে চট্টগ্রাম আবাহনীর জয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here