আগামী ১৩ অক্টোবর এবারের সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সাফের ফাইনাল খেলতে হলে যে ম্যাচে জয়ের বিকল্প নেই জামাল ভুঁইয়াদের।

মালদ্বীপের বিপক্ষে হার বাংলাদেশের ফাইনালের সমীকরণ অনেকটাই কঠিন করে দিয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে জয় এবং ভারতের বিপক্ষে ড্র করে ভালো অবস্থানেই ছিল বাংলাদেশ। তবে মালদ্বীপের বিপক্ষে হারায় এখন নেপালের বিপক্ষে ম্যাচটি সাফের ফাইনাল খেলার জন্য ‘ডু অর ডাই’ হয়ে দাঁড়িয়েছে অস্কার ব্রুজনের শিষ্যদের জন্য। মালদ্বীপ ম্যাচে হারার অন্যতম কারণ হিসেবে অস্কার ব্রুজন উল্লেখ করেছেন টানা ম্যাচ খেলায় ফুটবলারদের ক্লান্তির কথা। তবে নেপালের বিপক্ষে ম্যাচের আগে ৫ দিন সময় পাওয়ায় শিষ্যদের আজ কোনো প্রকার প্রাকটিস করাননি কোচ অস্কার ব্রুজন। আগামীকাল থেকে নেপাল বধের পরিকল্পনা নিয়ে অনুশীলন করবে বাংলাদেশ।

কার্ড সমস্যায় নেপাল ম্যাচে থাকছেন না ভারতের বিপক্ষে গোল করা ইয়াসিন আরাফাত। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে নেপাল ম্যাচে ফিরছেন রাকিব হোসেন ও বিশ্বনাথ ঘোষ।

নেপালকে হারিয়ে ফাইনালে ওঠার ব্যাপারে আশাবাদী বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। অভিজ্ঞ এই গোলরক্ষক বলেন, ‘এবারের সাফ খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে। তবে নেপালকে হারিয়ে আমরা ফাইনালে যাওয়ার ব্যাপারে আশাবাদী। সকল ফুটবলাররা উৎফুল্ল রয়েছে। সবার ভেতরেই নেপালকে হারানোর ক্ষুদা রয়েছে।’

এছাড়াও মালদ্বীপে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা যেভাবে মাঠে এসে বাংলাদেশকে সাপোর্ট করেছেন সেভাবেই নেপালের বিপক্ষেও মাঠে এসে বাংলাদেশকে সাপোর্ট দেয়ার আহ্বান জানান রানা। পাশাপাশি নেপালকে হারিয়ে বাংলাদেশ যেনো সাফের ফাইনালে যেতে পারে সেজন্য দেশবাসীর কাছে দোয়া চান অভিজ্ঞ এই গোলরক্ষক।

এছাড়াও প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া আবাহনীর মিডফিল্ডার মোহাম্মদ হৃদয় বেশ উৎফুল্ল। তরুণ এই মিডফিল্ডার বলেন, ‘নেপালের বিপক্ষে আমরা জয়ের জন্যই খেলবো। যদি আমি মাঠে নামার সুযোগ পাই তাহলে আমি আমার সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করবো।’

আশরাফুল ইসলাম রানার মতো মোহাম্মদ হৃদয়ও সাফের ফাইনালে ওঠার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

আগামী ১৩ অক্টোবর এবারের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Previous articleট্যালেন্টহান্টের মূলপর্বে ২৯ জন তরুণী ফুটবলার
Next articleনেপালকে হারিয়ে ফাইনাল খেলতে আত্মবিশ্বাসী তারিক-সুফিল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here