১৯ ডিসেম্বর থেকে ফেডারেশন কাপ দিয়ে ঘরোয়া ফুটবল মৌসুম শুরু হওয়ার কথা ছিল। কিন্তু খেলা পেছানোর সংস্কৃতি ধরে রেখেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।কয়েকটি ক্লাবের অনুরোধে তা তিন দিন পিছিয়ে এখন ২২ ডিসেম্বর শুরু হতে যাচ্ছে।

আজ (শনিবার) পেশাদার লিগ কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। এতে কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এর আগে ফেডারেশন কাপ ১৯ ডিসেম্বরে শুরুর কথা আমরা আপনাদের জানিয়েছিলাম। কিন্তু জাতীয় দল, ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে সার্বিক বিষয় আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি ২২ ডিসেম্বর ফেডারেশন কাপের খেলা শুরু হবে।’

এছাড়াও এসেছে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। প্রিমিয়ার লীগের ভেন্যুর প্রাথমিক তালিকা তৈরি করেছে তারা। সালাম মুর্শেদী বলেছেন, ‘পেশাদার লিগের মাঠগুলো পরিদর্শন করেছি। ৮টি মাঠ। যে মাঠগুলোতে খেলবো সেগুলোর একটা সংক্ষিপ্ত তালিকা করেছি। যে পাঁচটি মাঠ সংক্ষিপ্ত তালিকায় সুযোগ পেয়েছে তা হলো- বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, বাংলাদেশ আর্মি স্টেডিয়াম, নরসিংদীর মোসলেহ্উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম।

আগামী এএফসি কাপে বসুন্ধরা কিংসের সাথে কোন দল অংশগ্রহন করবে তা নিয়ে একটি বড় প্রশ্ন তৈরি হয়। এরও সমাধান করেছে ফেডারেশন। ঢাকা আবাহনীকে তারা খেলার জন্যও নির্ধারণ করে নাম পাঠিয়েছে এএফসিতে। এছাড়া ফুটবল মৌসুমের খেলাসমূহে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের অংশগ্রহণের লক্ষ্যে বাফুফে কর্তৃক সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে আশ্বাস দেয়া হয়।

Previous articleথাইল্যান্ড ও মালেশিয়ার বিপক্ষে খেলতে চান বাফুফে সভাপতি!
Next articleনারী লীগে জয় পেল নাসরিন একাডেমি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here