গত বছরের ১৫ অক্টোবর সল্ট লেক স্টেডিয়াম কাঁপিয়ে দিয়ে এসেছিলো বাংলাদেশী ফুটবলাররা। বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ এর বাছাই পর্বের ম্যাচে ৪২ মিনিটে জামালের নেয়া ফ্রি কিক থেকে গোল করে টাইগারদের এগিয়ে দেন সাদ উদ্দিন। ম্যাচটি প্রায় জয়ের কাছেই চলে গিয়েছিলো বাংলাদেশ। কিন্তু ভাগ্য সহায় হলো না। খেলার ৮৮ মিনিটে ব্রেন্ডন ফার্নান্ডেজের কর্নার থেকে গোল করে বাংলাদেশের জয়ের স্বপ্ন ভেঙ্গে দেন ভারতীয় ডিফেন্ডার আদিল খান।

সদ্য একটি ফেসবুক লাইভ অনুষ্ঠানে ভারতের গোলটির এসিস্টকারী ব্রেন্ডন ফার্নান্ডেজ জানালেন আগে থেকেই তার ও আদিলের পরিকল্পিত ছিলো এই কর্নার শটটি। এই কর্নারটির পেছনের গল্প বলতে গিয়ে ব্রেন্ডন বলেন, ‘আমি এবং আদিল বাসে সবসময়ই পাশাপাশি সিটে বসি। ম্যাচের দিন স্টেডিয়ামে যাওয়ার সময়ও একই সাথে বসেছিলাম। তখন সে বলে আমি যদি কর্নার পাই তবে তা যেন প্রথম পোস্টে রাখি। তাহলে সে ঐখানে পৌঁছে যাবে। আমি বলেছিলাম সুযোগ পেলে অবশ্যই তা করবো।’ ম্যাচের ৫৭ মিনিটে সাবস্টিটিউট হয়ে মাঠে নামে ব্রেন্ডন ফার্নান্ডেজ। ম্যাচের শেষ সময়ে ভারত কর্নার লাভ করে। সেই সুযোগেই পরিকল্পনাটি কাজে লাগান ব্রেন্ডন-আদিল জুটি।

গোলটি করার পর অনেক আবেগ আপ্লুত হয়ে পড়েন ভারতীয় ফুটবলাররা। ব্রেন্ডন বলেন, ‘আমাদের হোম ম্যাচ ছিলো। ম্যাচটি প্রায় হারতে বসেছিলাম আমরা। সেই অবস্থায় এই গোলটি করে আমরা আবেগ আপ্লুত হয়ে পড়ি।’

উল্লেখ্য যে, ভারতীয় ডিফেন্ডার সন্দেশ ঝিজ্ঞান উক্ত ম্যাচে ইনজুরির কারনে দলে না থাকায় জাতীয় দলে সুযোগ পান গোলদাতা আদিল খান। ম্যাচটিতে আদিল খানের একটি ভুলে প্রথমেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। কিন্তু বিপলু ও জীবনের ব্যর্থতায় তা হয়ে উঠেনি। এই ভুলে প্রথমে যিনি হতে পারতেন খলনায়ক, গোল করে ম্যাচ শেষে তিনিই হলে নায়ক।

Previous articleবিদায় নিলেন বাফুফে একাডেমির কোচ
Next articleএএফসি কাপ খেলতে আগ্রহী নয় ক্লাব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here