গত ১৭ সেপ্টেম্বর বাফুফে জেমি ডে’কে জাতীয় দলের হেডকোচের দায়িত্ব থেকে ২ মাসের জন্যে অব্যহতি দেয় এবং বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজনকে অন্তর্বর্তীকালীন হেডকোচের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তখনো ঘরোয়া লীগের ম্যাচ শেষ না হওয়ায় অস্কার জাতীয় দলের দায়িত্ব নিতে পারেন নি। জেমি না থাকায় সাফ চ্যাম্পিয়নশীপে তার ঘোষিত ৩৫ জনের প্রাথমিক দলও এখন এক প্রকার বাতিলের খাতায়। নতুন করে আজ বুধবার দল ঘোষণা করবেন অস্কার ব্রুজন।দলে আসতে পারে  পরিবর্তন।

দায়িত্বে না থাকায় আজ সকালেই লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন কোচ জেমি ডে। এই প্রস্থান দিয়েই হয়তো হতে পারে বাংলাদেশ-জেমি ডে অধ্যায়ের সমাপ্তি। যদিও জেমি ডের সাথে বাফুফের চুক্তি শেষ হতে এখনো ১১ মাস বাকি। তবে হয়তোবা দুইপক্ষ সমোঝোতায় এসে এই দীর্ঘ সময়ের অবসান ঘটাতে পারে।

গত তিনবছর ধরে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব ছিলো জেমি ডের ঘাড়ে। এই সময়ের মধ্যে খেলোয়াড়,স্টাফ সর্বোপরি সবাইকে ধন্যবাদ জানান। তিনি অফসাইডকে জানান, ‘গত তিন বছর অসাধারণ সাপোর্ট দেওয়ার খেলোয়াড়,স্টাফ ও ভক্তদের ধন্যবাদ জানাতে চাই।’

জেমি ডের প্রস্থানের সাথে তার সহযোগী স্টাফরাও বাংলাদেশ জাতীয় দলের কাজ ত্যাগ করেছেন। বাংলাদেশ জাতীয় দলের ফিটনেস কোচ ইভান রোজলভ জাতীয় দলের সাথে কাজ করতে চান না। গোলরক্ষক কোচ লিস ক্ল্যাভালিও হয়েছেন একই পথের পদযাত্রী। তাই লিসের জাতীয় দলের সাথে প্রবাল দ্বীপরাষ্ট্র মালদ্বীপে যাওয়া হচ্ছে না। জেমির সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস আগেই বাংলাদেশের সঙ্গে চুক্তি ছেদ করেছেন।

অন্তর্বর্তীকালীন হেডকোচের দায়িত্ব পাওয়া অস্কার ব্রুজন তার পছন্দ স্টাফ চয়েজ করেছেন। জাতীয় দলে জেমির সাথে দেশীয় কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন মাসুদ পারভেজ কায়সার। তবে অস্কার দায়িত্ব নেওয়ার পর কায়সারের পরিবর্তে দেশীয় কোচের দায়িত্বে নিয়েছেন নিজের বসুন্ধরা কিংসের সহযোগী মাহবুব হাসান রক্সিকে। ফিটনেস কোচও বসুন্ধরা কিংসের। গোলরক্ষক কোচ হিসেবে এসেছেন বসুন্ধরা কিংসের নুরুজ্জামান নয়ন।

Previous articleআজ ইরানের মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা
Next articleসাফের দল ঘোষণা; সুযোগ পেলেন কিংসলে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here