অবশেষে সাফ চ্যাম্পিয়নশীপ শুরুর সপ্তাহখানেক আগে দল ঘোষণা করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ২৬ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন নাইজেরিয়ান থেকে বাংলাদেশী হওয়া এলিটা কিংসলে।

নানা গুঞ্জনের পর অবশেষে আনুষ্ঠানিকভাবে জাতীয় কোচ হওয়ার পর আজ সাংবাদিকদের সাথে কথা বলেছেন স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন। উক্ত দল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপূ।

দল ঘোষণার আগে থেকে প্রবাসী ফুটবলার ইউসুফ জুলকারনাইনের জাতীয় দলে আসার একটি গুঞ্জন থাকলেও তা হয়নি। তবে দলে ফিরেছেন অভিজ্ঞ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা, মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ ও ফরোয়ার্ড জুয়েল রানা। ঘরোয়া ফুটবলের সদ্য শেষ হওয়া মৌসুমে ভালো খেলে আবারও জাতীয় দলে ফিরেছেন এই ফুটবলাররা।

অস্কার ব্রুজন ও তার কোচিং স্টাফ গন আপাতত সাফ চ্যাম্পিয়ন সিপ পর্যন্ত দ্বায়িত্ব নিয়েছেন। সাফ শেষে বাকি সিদ্ধান নিবে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি।সাফের আগে  ২৬  জনের দল থেকে বাদ পড়বেন ৩ জন।  এলিটা এখনো ফিফার ছাড়পত্র পায়নি। তাই সেও বাদ পড়তে পারে সাফের দল থেকে।

উক্ত সাফের দলের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের খেলোয়াড় আছে দশ জন, ঢাকা আবাহনীর পাঁচ জন, সাইফ এসসি’র চার জন, চট্টগ্রাম আবাহনীর দুই জন। এছাড়া শেখ জামাল, মোহামেডান, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা ও উত্তর বারিধারা ক্লাবক থেকে রয়েছে একজন করে ফুটবলার।

গোলকিপার
আনিসুর রহমান, শাহেদুল আলম সোহেল,আশরাফুল রানা

ডিফেন্ডার
বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, তারিক কাজী, টুটুল বাদশা, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, মোঃ আতিকুজ্জামান, মেহেদী হাসান।

মিডফিল্ডার

আতিকুর রহমান ফাহাদ, সাদ উদ্দিন, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, সোহেল রানা, রাকিব হোসেন।

ফরোয়ার্ড

বিপলু আহমেদ, মাহবুবুর রহমান, মোঃ ইব্রাহিম, এলিটা কিংসলে, মতিন মিয়া, জুয়েল রানা, সুমন রেজা।

Previous articleবাংলাদেশ ছাড়লেন জেমি ডে
Next articleদলে সুযোগ পেলেও এখনও অনিশ্চিত কিংসলে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here