এবারের মৌসুমে বাংলাদেশ ফুটবল প্রিমিয়ার লীগ নতুনত্বের ছোঁয়া পেতে যাচ্ছে বলে আশ্বাস দিয়েছিলেন বাফুফে লীগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান। বলা হয়েছিলো এবারের লীগে মাসসেরা খেলোয়াড়, রেফারি এবং দর্শকদের পুরষ্কার প্রদান করা হবে। আজ মাসসেরা রেফারি পুরষ্কার প্রদানের মাধ্যমে ইমরুল হাসানের দেওয়া আশ্বাস বাস্তবে রূপলাভ করেছে।

বিপিএলের মাসসেরা রেফারি হয়েছেন আলমগীর সরকার। এর আগেও নিজের কাজ নিয়ে সমাদৃত হয়েছিলেন তিনি। ভারতের বেঙ্গালুরুতে আয়োজিত গত সাফ চ্যাম্পিয়নশীপে তার করা রেফারিং প্রশংসা কুড়িয়েছিলো। নিজের সুষ্ঠ বিচার বিশ্লেষণের ধারাবাহিকতা বজায় রেখেছেন আলমগীর। এরই ফলে বিপিএলের প্রথমবারের মতো মাসসেরা রেফারির পুরষ্কারটাও উঠেছে তার হাতে।

মাসসেরা রেফারির হিসেবে তিনি পেয়েছেন ক্রেস্টসহ ৫০ হাজার টাকার অর্থিক পুরষ্কার। তার হাতে পুরষ্কার তুলে দেন বাফুফে সহ-সভাপতি এবং বাফুফে লীগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান। পুরষ্কার পেয়ে বেশ উচ্ছ্বাসিত হয়েছে রেফারি আলমগীর হোসেন। বলেছেন এই পুরষ্কার তাকে ভবিষ্যতে আরো ভালো করতে সাহয্য করবে- “প্রথম রেফারি হিসেবে পুরস্কৃত হওয়া দারুণ ব্যাপার। এটা আমাকে ভবিষ্যতে আরও ভালো করতে উৎসাহিত করবে। আমি যখন মাঠে ঢুকি, আমি কেবল আমার দায়িত্ব নিয়ে চিন্তা করি এবং চেষ্টা করি যেন ভালোভাবে পারফর্ম করতে পারি। আমার নিজেকে রাজার মতো মনে হয়।”

মাসসেরা রেফারির পুরষ্কারটি এই প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)-এ সংযোজন করা হয়েছে। মাসসেরা রেফারি নির্বাচনের দায়িত্ব ছিলো বাফুফে রেফারিজ কমিটির উপর। তারাই মাসসেরা রেফারি নির্বাচন করেছেন। এই প্রসঙ্গে ইমরুল হাসান বলেন, “প্রথমবারের মতো আমরা রেফারিদের পুরস্কার দিচ্ছি। এর আগে এমনটা হয়নি। এতে করে রেফারিরা আরও ভালো রেফারিং করার জন্য উৎসাহিত হবেন। রেফারিজ কমিটির মাধ্যমে সেরা রেফারির পুরস্কার দেওয়া হচ্ছে। তারাই ঠিক করছে কে সেরা হবেন।”

Previous articleপ্রিমিয়ার লিগ ফুটবলে পয়েন্ট ভাগাভাগির দিন!
Next articleসাফ অ-১৯ নারী চ্যাম্পিয়নশীপ: শিরোপাতেই চোখ বাংলাদেশের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here