বাংলাদেশের ক্লাব ফুটবলে অন্যতম ঐতিহ্যবাহী দল ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু দুই মৌসুম আগে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে অবনমিত হয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে (বিসিএল) নেমে যায় গোপীবাগের ক্লাবটি। গত মৌসুমে বিসিএল খেলার কথা থাকলেও অংশ নেয়নি তারা। অবশেষে এই মৌসুমে বিসিএল খেলে চ্যাম্পিয়ন হয়ে আগামী মৌসুমের জন্য বিপিএল নিশ্চিত করেছে ব্রাদার্স।

আজ (বুধবার) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ শিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে এবারের নিজেদের শেষ ম্যাচে গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে ‘বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ফুটবল ২০২২-২৩’ এ চ্যাম্পিয়ন হয় ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ব্রাদার্সের হয়ে ইমরান ৫০তম ও ৮৩তম মিনিটে দুই গোল এবং ৫৯তম মিনিটে সোহাগ একটি গোল করেন।

এই জয়ে ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে বিসিএলের শিরোপা জিতে নিল ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচ শেষে ব্রাদার্স ইউনিয়নকে চ্যাম্পিয়ন ট্রফি প্রদান করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, বাফুফে সদস্য জাকির হোসেন চৌধুরী, আমের খান, মহিদুর রহমান মিরাজ ও বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

ব্রাদার্সের বিপক্ষে হারলেও ২০ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবও আগামী মৌসুমের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে। বাফুফের সিদ্ধান্ত অনুযায়ী ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট সংগ্রহ করা বাফুফে এলিট একাডেমি বিপিএলে অংশ নেবে না, আর তাই তৃতীয় স্থানে থাকা গোপালগঞ্জ তাদের জায়গায় সুযোগটা পেয়েছে। আসরের রানার্স আপ ট্রফির সঙ্গে ফেয়ার প্লে ট্রফিও জিতে নিয়েছে বাফুফে এলিট একাডেমি।

Previous articleবিসিএলে রানার্স আপ হলো বাফুফে এলিট একাডেমি
Next articleসিঙ্গাপুর পৌঁছালো অনুর্ধ্ব ১৭ নারী দল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here