বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল ২০২০-২১ এর আজকের প্রথম ম্যাচে জয় পেয়েছে ঢাকা মোহামেডান এসসি। বাংলাদেশ পুলিশ এফসিকে ১-০ গোলে পরাজিত করে ছয় ম্যাচ পর জয়ের হাসি হাসলো শন লেনের দল।

কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধে শুরুতেই দলকে এগিয়ে দেন মোহামেডান অধিনায়ক উরু নাগাতা। ৪৭ মিনিটে সোহাগের ফ্রি কিক থেকে হেড করে গোল করেন তিনি। এতেই ১-০ গোলের জয় পায় সাদা-কালো শিবির।

এই খেলা শেষে ৭ ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে মোহামেডানের সংগ্রহ ৯ পয়েন্ট। বিপরীতে ছয় ম্যাচে পুলিশ এফসির সংগ্রহ ৭ পয়েন্ট।

দিনের দ্বিতীয় ম্যাচে ড্র করেছে ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি ২-২ গোলে শেষ হয়।  উত্তেজনা ছড়ানো ধানমন্ডি ডার্বিতে প্রথমে লিড নেয় আকাশী-নীলরাই। ১৩ মিনিটে বক্সের বাইরে থেকে সোহেল রানার জোড়ালো শটকে হালকা টাচে গতি পরিবর্তন করে জালে জড়িয়ে দেন। তবে লিড অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। এর ছয় মিনিট পরই শেখ জামালকে সমতায় ফেরান সুলেমান সিল্লাহ। ওটাবেকের পাস থেকে বল নিয়ে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন এই দীর্ঘদেহী ফরোয়ার্ড।

ম্যাচের উত্তেজনা শুরু হয় ৩৭ মিনিটে। মাটিতে পড়ে থাকা রায়হানে গায়ে বল মেরে বসেন জামাল অধিনায়ক সুলেমান কিং। এতে দুই দলের খেলোয়াড়দের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এতে শেষ পর্যন্ত লাল কার্ড দেখে কিংয়ের পাশাপাশি মাঠ ছাড়তে হয় আবাহনীর জুয়েল রানাকেও।

বিরতি থেকে ফিরে আবারো লীড নেয় আবাহনী। ৪৬ মিনিটে রায়হান হাসানের ক্রস থেকে ডাইভিং হেডে জাল কাঁপান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড তোরেস। এরপর ম্যাচে সমতা আসে ৭২ মিনিটে। সিল্লার থ্রু থেকে ওয়ান অন ওয়ানে গোলরক্ষক শহীদুলকে পরাস্ত করে গোল করেন ওমর জোবে। তবে ম্যাচের শেষ দিকে অফসাইডের কারণে তোরেসের একটি গোল বাতিল হয় যা বিতর্কের সৃষ্টি করে। কিন্তু গোলটি না হওয়ায় ২-২ সমতায় শেষ হয় ম্যাচটি।

এতে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে শেখ জামাল ডিসি। অন্যদিকে ৭ ম্যাচে আবাহনীর পয়েন্ট ১৫। তারা রয়েছে টেবিলের তৃতীয় স্থানে।

Previous articleচট্টগ্রাম আবাহনীকে রুখে দিলো বারিধারা!
Next articleওবির হ্যাট্রিকে রাসেলের সহজ জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here