রহমতগঞ্জ ও পুলিশ এফসির জয়ে শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ রাউন্ড। বুধবার নিজেদের হোম ভেন্যু রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে পুলিশ ও সিলেটে উত্তর বারিধারার বিপক্ষে জয় তুলে নিয়েছে পুরান ঢাকার ঐতিহ্যবাহী দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপে চমক দেখিয়ে লিগে ভালো করার আভাস দিয়েছিল রহমতগঞ্জ। কিন্তু লিগে এসে যে খেই হারিয়ে ফেলে সৈয়দ গোলাম জিলানী শিষ্যরা। লিগের প্রথম পাঁচ রাউন্ড শেষে পুরান ঢাকার জায়ান্টদের ঝুলিতে ছিল মাত্র ১ পয়েন্ট। অবশেষে ষষ্ঠ রাউন্ডে এসে জয়ের দেখা পেল রহমতগঞ্জ। এই মৌসুমে নিজেদের হোম ভেন্যু সিলেট জেলা স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ৩-১ গোলে হারিয়েছে কিরণ-জিয়ারা। রহমতগঞ্জের হয়ে জোড়া গোল করেছেন ঘানার ফরোয়ার্ড ফিলিপ আদযাহ। বাকি গোলটি এসছে এনামুলের পা থেকে। অপরদিকে উত্তর বারিধারার একমাত্র গোলটি করেছেন উজবেক মিডফিল্ডার কচনেভ।

সিলেটে শুরু থেকেই উত্তর বারিধারার বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে রহমতগঞ্জ। বিপরীতে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলে বেশ কয়েকবার রহমতগঞ্জের রক্ষণে ভীতি ছড়ায় উত্তর বারিধারা। তবে ম্যাচের ৩২তম মিনিটে গোল করে রহমতগঞ্জকে এগিয়ে নেন ফিলিপ আদযাহ। তবে ৪১তম মিনিটে গোল করে ম্যাচে ফেরে উত্তর বারিধারা। উজবেক মিডফিল্ডার কচনেভের গোলে প্রতিদ্বন্দ্বিতার আভাস দেয় ক্লাবটি। কিন্তু বিরতির ঠিক আগ মুহূর্তে নিজের জোড়া গোলের পাশাপাশি রহমতগঞ্জকে ২-১ গোলের লিড এনে দেন ফিলিপ আদযাহ। এরপর বিরতি থেকে ফিরে ৭৩তম মিনিটে এনামুলের গোলে জয় নিশ্চিত হয়ে যায় রহমতগঞ্জের। শেষ দিকে অবশ্য যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রহমতগঞ্জের ডিফেন্ডার জাহিদুল ইসলাম। তবে ম্যাচে ফেরার সুযোগ যে তার অনেক আগেই হারিয়েছে উত্তর বারিধারা।

এর আগে দিনের প্রথম ম্যাচে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ এফসি। দলের হয়ে ৪৪তম মিনিটে জয়সূচক গোলটি করেছেন মরক্কোর ফুটবলার আদিল কৌসকৌস।

আজকের জয়ে পয়েন্ট টেবিলে উন্নতি হয়েছে পুলিশ ও রহমতগঞ্জের। সমান ৬ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৭ম স্থানে অবস্থান করছে পুলিশ এবং ৪ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে উঠে এসেছে রহমতগঞ্জ। ষষ্ঠ রাউন্ড শেষে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে রয়েছে বসুন্ধরা কিংস।

Previous articleকিংস অ্যারেনাতে অনুশীলন করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল
Next articleবিসিএলে উত্তরা জয় পেলেও ড্র ফরাশগঞ্জ-অগ্রনী ব্যাংক ম্যাচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here