বাংলাদেশের ঘরোয়া ফুটবলে বর্তমান সময়ের সবচেয়ে বড় ম্যাচ ছিল আজ। গোপালগঞ্জে ঢাকা আবাহনীর বিপক্ষে মাঠে নামে বসুন্ধরা কিংস। সে ম্যাচে অবশ্য তেমন কোন প্রতিরোধ গড়তে পারেনি আবাহনী। আকাশী-নীল জার্সিধারীদের হতাশ করে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কিংস। এই ম্যাচ ছাড়াও আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগের আরো দুটি ম্যাচ মাঠে গড়ায়। যেখানে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তবে লিগের তলানিতে থাকা চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোলশূন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে দ্বিতীয় স্থানে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় শেখ জামাল। তবে ব্রাদার্স ইউনিয়ন বেশ ভালোই প্রতিরোধ গড়ে তোলে। ফলে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধের খেলা। বিরতির পর আক্রমনের ধার আরো বাড়ায় শেখ জামাল। অবশেষে ৭৩তম মিনিটে এসে গোলের দেখা যায় তারা। সাজ্জাদ হোসেনের গোলে লিড নেয় ধানমন্ডির জায়ান্টরা। এরপর ম্যাচের ইনজুরি সময়ে নিজের জোড়া গোলের সঙ্গে দলের ২-০ গোলের জয় নিশ্চিত করে দেন সাজ্জাদ। এই জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে শেখ জামাল।

এদিকে দিনের আরেক ম্যাচে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। এবারের মৌসুমে দারুন ছন্দে থাকা মোহামেডানকে অবশ্য এই ম্যাচে চেনা ছন্দে দেখা যায়নি। উল্টো ম্যাচের প্রথমার্ধেই দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার সানোয়ার লাল। ফলে কিছুটা ব্যাকফুটে চলে যায় সাদা-কালোরা। এই সুযোগে মোহামেডানকে চাপে রাখে চট্টগ্রাম আবাহনী। তারপরও বেশ কিছু আক্রমণ চালায় মোহামেডান। কিন্তু তাদের আক্রমনগুলো সফলতার মুখ দেখেনি। তাই শেষ পর্যন্ত গোলশূন্য অবস্থায় শেষ হয় ম্যাচ। এই ড্রয়ের ফলে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইলো মোহামেডান।

Previous articleকিংস জুজু’তে আবারো পরাভূত আবাহনী
Next articleপ্রিমিয়ার লিগ ফুটবলে পয়েন্ট ভাগাভাগির দিন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here