শেষ মুহুর্তের নাটকীয়তা। আর এই নাটকীয়তায় জয় পেলো বাংলাদেশ অ-১৭ ফুটবল দল এবং নিজেদের কপাল নিজেরাই পোড়ালো সিঙ্গাপুর। ‘এএফসি অ-১৭ এশিয়ান কাপ ২০২৩’ বাছাইপর্বের প্রথম ম্যাচে সিঙ্গাপুর অ-১৭ ফুটবল দলকে ২-১ গোলে হারিয়ে জয় পেয়েছে পল স্মলির শিষ্যরা।

স্বাগতিক হিসেবে ম্যাচ শুরুর সময় নিজেদের আধিপত্য ও দাপট বজায় রেখেছিলো বাংলাদেশ। সিঙ্গাপুরের রক্ষণে আক্রমণ করেছে বারবার। ম্যাচের ১০ মিনিটে কাউন্টার এটাক থেকে গোলের দেখা পায় বাংলাদেশ। ওয়ন গোলে গোলের ফাঁদে পা দিয়ে ম্যাচে পিছিয়ে পড়ে সিঙ্গাপুর। বক্সের সামনে থেকে মিরাজুল ইসলামকে লক্ষ্য করে বক্সের ভেতরে বল তুলে দেয় মোহাম্মদ নিজামুদ্দিন। সিঙ্গাপুরের ডিফেন্ডার বলকে গোললাইনের বাইরে বের করে বিপদমুক্ত করতে গেলে তার পায়ে লেগে গোলরক্ষক আইজাক লি’র মাথার উপর দিয়ে গিয়ে জালে জড়িয়ে যায়।

২৮ মিনিটে লং রেঞ্জ শট করে সমতায় ফিরে সিঙ্গাপুর। মোহাম্মদ রাইসুল রামলির পাস থেকে বল থেকে খানিকটা জায়গা বের ডানপায়ের দুর্দান্ত শট নিয়ে গোল করে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামকে একেবারে চুপ করিয়ে দেন সিঙ্গাপুর অ-১৭ দলের ফরোয়ার্ড মোহাম্মদ সিয়াজোয়ান। বাংলাদেশের দলের গোলরক্ষক সোহানুর রহমান বাজের মতো ঝাপিয়ে পড়েও বলের নাখাল পান নি। ১-১ গোলের ড্র দিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতি থেকে ফিরে প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও নিজের আক্রমণের প্রভাব ধরে রেখে ছিলো বাংলাদেশের তরুণ ফুটবলরা। তবে ভালো ফিনিশিংয়ের অভাবে গোলের সাক্ষাৎ পাচ্ছিলো না বাংলাদেশ। ম্যাচের শেষ মুহুর্তের সবাই যখন ধরেই নিয়েছিলো ম্যাচ নির্ঘাত ড্র’ই হবে। তখন সাইজোয়ানের গোলে চুপ হয়ে যাওয়া কমলাপুর স্টেডিয়ামে আবারো হুংকারের জোয়ার ফিরিয়ে আনেন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের একেবারে শেষ সময়ে এসে মাঠে বামপ্রান্ত থেকে মোহাম্মদ রাতুলের কর্ণার কিকের মতো করে লম্বা থ্রো থেকে বল ক্লিয়ার করতে ব্যাকহেড করেন সিঙ্গাপুর দলের ডিফেন্ডার।গোল কিপার আইজাক লির হাত ফসকে বল জালে প্রবেশ করে। এতে করে ২-১ গোলে এগিয়ে যায় বাংলাদেশ এবং এর ফলে প্রথম ম্যাচেই জয় দিয়ে মাঠ ছাড়ে ইমরান খানের দল।

অপর দিকে দিনের প্রথম ম্যাচে ফুটানকে ৮-০ গোলে বিদ্ধস্ত করেছে ইয়েমেন।

Previous articleঘরের মাঠ থেকে মূলপর্ব নিশ্চিতের সুযোগ যুবাদের!
Next articleরেটিং পয়েন্ট বাড়লেও লাল-সবুজের অবস্থানের কোনো উন্নতি হয়নি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here