আজ ১১ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হয়েছে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ। সংস্কার কাজের জন্য বঙ্গবন্ধু স্টেডিয়ামে না হয়ে টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। তবে ফিফার নিষেধাজ্ঞা এখনো বহাল থাকায় টুর্নামেন্টে অংশ নিচ্ছেনা পাকিস্তান। এছাড়াও নিজেদের অভ্যন্তরীণ কারণে অংশ নেবে না মালদ্বীপ। তাইতো স্বাগতিক বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলংকা ও ভুটানকে নিয়েই অনুষ্ঠিত হচ্ছে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ।

প্রথম ম্যাচে ভুটান অ-১৯ নারী দল মুখোমুখি হয় শ্রীলংকা অ-১৯ দলের। ম্যাচে ৫-০ গোলের বড় জয় পেয়েছে ভুটান অ- ১৯ নারী দল।

ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্বক খেলতে থাকে ভুটানের কিশোরীরা। ম্যাচ ২০ মিনিটে যোশির কর্নারে দারুন চিপে পেমার গোলে এগিয়ে যায় ভুটান। এর দুই মিনিট পরে ব্যবধান দিগুন করেন পেমা।


ম্যাচের ২৭ মিনিটে ম্যাচের তিন নাম্বার গোল করেন সোনেম চোদেন। ক্রমেই আরো আক্রমনাত্বক হয়ে উঠে ভুটান। ফলও আসে হাতে হাতে। ৪৪ মিনিটে লাহামর গোলে ব্যবধান ৪-০ করে ভুটান। প্রথম আর্ধে আর কোনো গোল না হলে ৪-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ভুটান।

বিরতি থেকে ফিরে সেই আক্রমনাত্বক ভুটানকে আর খুজে পাওয়া যায়নি। দুদলের খেলায় ক্লান্তির ছাপ স্পস্টই পরিলক্ষিত হয়। চাপ নিতে না পেরে ৮৪ মিনিটে নিজেদের জালেই বল জড়িয়ে দেন শ্রীলংকান খেলোয়াড় সিনাভাইজ।

এতে করে ৫-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে ভুটান অ-১৯ নারী দল।ম্যাচ শেষে ভুটানি কোচ বাংলাদেশের সাথেও একই ধারার ফুটবল খেলাতে চান তার দলকে।

Previous articleএএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্ব খেলার হাতছানি বাংলাদেশী ক্লাবের!
Next articleগোল মিসের হতাশায় ডুবলো বাংলাদেশের মেয়েরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here