হতাশার সাথেই আরো একটি সাফ অভিযান শেষ করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ৫ দলের সাফে চতুর্থ স্থানে থেকে বিদায় নেওয়াটা নিশ্চয়ই এখনো দর্শকরা মেনে নিতে পারছেন না। তবে এই হতাশা নিয়ে বসে থাকলেই হবে না। কেননা বাংলাদেশের সামনে অপেক্ষা করছে আরো একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। যেখানে সাফের ব্যার্থতা ঘুচানোর সুযোগ পাচ্ছেন ফুটবলাররা।

আগামী নভেম্বরে শ্রীলঙ্কায় আমন্ত্রণমূলক ৪ জাতি ফুটবল টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। টুর্নামেন্টটিকে মাহিন্দা রাজাপাকসে কাপ নামে আয়োজন করছে লংকান ফুটবল ফেডারেশন। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে। টুর্নামেন্টে স্বাগতিক শ্রীলংকা ছাড়াও অংশ নেবে মালদ্বীপ, বাংলাদেশ এবং সিশেলস। আগামী ৮ নভেম্বর বাংলাদেশ সিশেলস ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত টুর্নামেন্টের শীর্ষ দুই দলকে নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ নভেম্বর।

ইতোমধ্যেই টুর্নামেন্টের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে লংকান ফুটবল ফেডারেশন। বাংলাদেশের প্রথম ম্যাচ সিশেলসের বিপক্ষে ৮ নভেম্বর। দ্বিতীয় ম্যাচ ১১ নভেম্বর মালদ্বীপের বিপক্ষে। শেষ ম্যাচ স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ নভেম্বর।

৪ জাতি টুর্নামেন্টে বাংলাদেশ দলের কোচের দায়িত্বে কে থাকবেন বিষয়টি এখনো নিশ্চিত হয়নি। এই সপ্তাহের মধ্যেই বিষয়টি জানা যাবে। নভেম্বরের টুর্নামেন্টের জন্য কিছুদিনের মধ্যেই ক্যাম্প শুরু করার কথা জানিয়েছে বাফুফে।

Previous articleবদলেছে এএফসি অ-২৩ চ্যাম্পিয়নশীপের ভেন্যু ও সময়সূচি
Next articleএশিয়ান কাপের বাছাইপর্বের ফরম্যাট পরিবর্তন;মূলপর্বে খেলার সুযোগ বাংলাদেশের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here