দেশের ফুটবলের খারাপ সময়ের কারণ হিসেবে অন্যতম তৃণমূল পর্যায়ে ফুটবল নিয়ে কম কাজ হওয়া। তৃণমূল ফুটবলে তেমন কাজ করে না বড় কোন ক্লাব।

তবে এবার তৃণমূল ফুটবল নিয়ে কাজ শুরু করেছেন জাতীয় দলের সাবেক ফুটবলার আলফাজ আহমেদ সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফুটবল বিদ্যা প্রদানে আলফাজের সঙ্গী রাশেদ আহমেদ,শেখ বেলাল আহমেদ সহ মোট পাঁচজন। তারা গড়ে তুলেছেন এক ভিন্ন ধর্মী ফুটবল একাডেমি ‘ঢাকা গোল্ডের ফিউচার ফুটবল একাডেমি’। এই একাডেমিতে ৬-১৬ বছরের সুবিধাবঞ্চিত শিশু-কিশোরের সুযোগ থাকছে অনুশীলনের। এদের নিয়েই পাইওনিয়ার লিগ খেলা ইচ্ছা প্রকাশ করেছেন আলফাজ।

বৃন্দাবনে একদল ক্ষুদে ফুটবলদের নিয়ে চলছে অনুশীলন। সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের প্রত্যেকে আর্থিক অসচ্ছল পরিবারের। আবার তাদের মধ্যে কেউ কেউ পরিবারের আয়ের উৎস। এসকলের দায়িত্ব নিয়ে স্বপ্নকে বাস্তবে রুপ দিয়ে পেশাদারিত্বে নিয়ে আসার জন্য এগিয়ে এসেছেন পাঁচ সাবেক ফুটবলার। বয়স ভিত্তিক তিনটি গ্রুপে ১০০ জনের বেশী ক্ষুদে ফুটবলারদের নিয়ে স্বপ্ন যাত্রা তাদের। বিনা বেতনেই তারা শিখতে পারবে ফুটবলের খুঁটিনাটি।

একাডেমি বিষয়ে আলফাজ আহমেদ বলেন, ‘আমরা এখান থেকে একটি পাইওনিয়ার দল গঠন করবো। আমরা আমাদের পেশাদার কাজের বাইরে যাতে এই একাডেমিটি চালিয়ে নিতে পারি সেই ব্যবস্থাপনা রেখেছি।’

Previous articleমাঠে ফেরার অপেক্ষায় মৌসুমী
Next articleকিংস ছাড়ছে না তিন ফুটবলারকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here