ঢাকা আবাহনীকে অনুদান দিতে সম্মত হয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। ‘ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২,কোয়ালিফায়ার্স এবং এএফসি এশিয়ান কাপ চায়না ২০২৩,কোয়ালিফায়ার্স প্রিলিমিনারী জয়েন্ট কোয়ালিফিকেশন রাউন্ড-২ খেলার পূর্বে গত ২০২০ সালের ২০ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলনের সময় চোট পায় বাংলাদেশ জাতীয় দলের গোলরক্ষক শহিদুল আলম সোহেল। এই চোটের ফলে আবাহনী লিমিটেড তার কাছ থেকে সার্ভিস পায়নি এবং ক্ষতিগ্রস্ত হয়েছে।

উক্ত প্রেক্ষিতে ঢাকা আবাহনীর হয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ‘ফিফা ক্লাব প্রটেকশন স্কীম‘ এর নিকট আর্থিক সাহায্যের আবেদন করেছিলো এবং আবেদনের পরিপ্রেক্ষিতে ফিফা একাধিক কিস্তিতে সর্বমোট ১,৪৭,০০০/= (এক লক্ষ সাতচল্লিশ হাজার) টাকা অনুদান প্রদান সম্মত হয়েছে। ফিফার মাধ্যমে উক্ত অর্থ আবাহনীর ব্যাংক একাউন্টে জমা হবে।

এছাড়া এর আগেও অনুদান পেয়েছে ক্লাবগুলো। ২০১৭ সালে বাফুফের উদ্যোগে ‘ফিফা ক্লাব প্রটেকশন স্কীম’ এর আওতায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড় মোঃ আতিকুর রহমান ফাহাদের ইঞ্জুরির জন্যে আবাহনী লিমিটেডের পক্ষে ১,০৬,০০০/= (এক লক্ষ ছয় হাজার) টাকা এবং ২০২০ সালে খেলোয়াড় মাসুক মিয়া জনির ইঞ্জুরির জন্যে বসুন্ধরা কিংসের পক্ষে ১৩,১১,০০০/= (তের লক্ষ এগারো হাজার) টাকা ইতিমধ্যেই প্রদান করা হয়েছে।এছাড়া বসুন্ধরা কিংসের খেলোয়াড় বিশ্বনাথ ঘোষ গত ২০২১ সালের ২৭ মার্চ নেপালের ট্রাইনেশন টুর্ণামেন্ট চলাকালে ইঞ্জুরিতে পড়ে,যার অর্থ সাহায্য বর্তমানে ফিফার নিকট প্রক্রিয়াধীন হয়েছে।

Previous articleর‍্যাংকিংয়ে উন্নতি লক্ষ্য বানালেন ক্যাবররা
Next articleধূসর হওয়ার পথে মোহামেডানের রঙিন অতীত!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here