২০২২-২৩ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে তৃতীয় স্থানে থেকে সবার নজর কাড়ে বাংলাদেশ পুলিশ এফসি। মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব কিংবা শেখ রাসেল ক্রীড়া চক্রের মতো দলকে পেছনে ফেলে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করে পুলিশ এফসি। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনীর সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ছিল মাত্র ৫। তাইতো নিজেদের ক্লাব ইতিহাসের সবচেয়ে সেরা মৌসুমটি ২০২২-২৩ এই কাটিয়েছে পুলিশ এফসি। এবার সে আত্মবিশ্বাস নিয়ে ২০২৩-২৪ মৌসুম শুরু করার অপেক্ষায় ক্লাবটি। ইতোমধ্যেই নতুন মৌসুমের জন্য দল গুছানোর কাজ সম্পন্ন করেছে পুলিশ এফসি। দলে ৩০ দেশি ফুটবলারের সঙ্গে ৫ বিদেশিকে নিবন্ধন করিয়েছে পুলিশ এফসি। গতকাল (১৫ অক্টোবর) বাফুফে ভবনে নিজেদের খেলোয়াড় তালিকা জমা দেয় বাংলাদেশ পুলিশ এফসি।

দেশি খেলোয়াড়দের মধ্যে দুই অভিজ্ঞ গোলকিপার রাসেল মাহমুদ লিটন ও আহসান হাবীব বিপু এবার খেলবেন পুলিশের জার্সিতে। গত মৌসুমে পুলিশ এফসির হয়ে খেলা জয়ন্ত কুমার রায়, ঈসা ফয়সাল, এমএস বাবলুদের সঙ্গে এবারের মৌসুমে আরো বেশ কয়েকজন নতুন ফুটবলার দলে ভিড়িয়েছে ক্লাবটি। বিদেশিদের মধ্যে গত মৌসুমে পুলিশ এফসির হয়ে খেলা ভেনেজুয়েলার ফরোয়ার্ড এডওয়ার্ড মরিলো এবং কলম্বিয়ান মিডফিল্ডার মাতেও প্যালাসিওসকে এবারের মৌসুমের জন্যও রেখে দিয়েছে পুলিশ। তাদের সঙ্গে আরো ৩ জন নতুন বিদেশি ফুটবলার দলে ভিড়িয়েছে তারা।

এবারের মৌসুমে পুলিশ এফসির রক্ষণে নেতৃত্ব দেবেন কিরগিজ ডিফেন্ডার মুস্তাফা ইউপুসভ। ২৮ বছর বয়সী এই ডিফেন্ডারের কিরগিজ প্রিমিয়ার লিগে ৫৫ ম্যাচ, এএফসি কাপে ৫ ম্যাচ, কিরগিজস্তান জাতীয় দলে ১০ ম্যাচ, কিরগিজ অ-২৩ দলে ৩ ম্যাচ এবং কিরগিজ অ-২১ দলে ৯টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। তার সঙ্গে মিডফিল্ড দখলের দায়িত্বে থাকবেন তারই স্বদেশী মানাস কারিপভ। ২৮ বছর বয়সী এই মিডফিল্ডারের কিরগিজ প্রিমিয়ার লিগে ৮৭টি ম্যাচ এবং কিরগিজস্তান অ-২১ দলে ৫টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে।

আক্রমণভাগের শক্তি বাড়াতে পুলিশ এফসি সাইন করিয়েছে কলম্বিয়ান উইঙ্গার এডিস ইবার্গুয়েনকে। ৩১ বছর বয়সী এই উইঙ্গার সবশেষ খেলেছেন হন্ডুরাসের ক্লাব ম্যারাথনে। এর আগে নিজ দেশ কলম্বিয়া, বলিভিয়া এবং পেরুর ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ক্লাব ক্যারিয়ারে ২০০টির অধিক ম্যাচ খেলে ৪৪ গোল এবং ১৬ অ্যাসিস্ট করেছিল ইবার্গুয়েন। তাইতো নতুন মৌসুমে পুলিশ এফসির আক্রমণভাগের নতুন ত্রাতা হয়ে আবির্ভূত হওয়ার অপেক্ষায় রয়েছেন তিনি। আর এই মিশনে সঙ্গী হিসেবে পাচ্ছেন আরো দুই লাতিন সতীর্থকে।

এছাড়া গত মৌসুমে পুলিশকে সাফল্যের পথ দেখানো রোমানিয়ান কোচ অ্যারিস্টিকা সিওবা এবারের মৌসুমেও থেকে যাচ্ছেন। তাই সবকিছু মিলিয়ে আরো একবার সাফল্যের স্বপ্ন বুনতেই পারে বাংলাদেশ পুলিশ এফসি।

Previous articleযেখানে পাওয়া যাবে বাংলাদেশ-মালদ্বীপ ম্যাচের টিকেট!
Next articleজাতীয় দলের বিবেচনায় নেই মোরসালিন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here