ক্রীড়া পরিষদের কাছ থেকে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তাফা কামাল স্টেডিয়াম এবং মতিঝিলের বাফুফে ভবন সংলগ্ন মাঠের ব্যবহারের অনুমতি আরো ২৫ বছরের জন্য পেলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই দুই জায়গার লীজ চেয়ে ক্রীড়া পরিষদের কাছে আবেদন জানিয়েছিলো ফেডারেশন। ফেডারেশনের সেই আবেদন গ্রহণ করেছে ক্রীড়া পরিষদ।

আজ ২০ নভেম্বর দুই সংস্থার মাঝে এর কার্যক্রম সম্পন্ন হয়েছে। উক্ত অনুষ্ঠানে বাফুফের পক্ষ থেকে বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার এবং ক্রীড়া পরিষদের পক্ষ থেকে উক্ত পরিষদের সচিব পরিমল সিংহ সম্মতিপত্রে স্বাক্ষর করেন।

মাঠ ও স্টেডিয়াম ব্যবহারের অনুমতিপত্র দিলেও বাফুফের কাছে দিলেও তার সাথে শর্ত জুড়ে দিয়েছে ক্রীড়া পরিষদ। তাদের সেই শর্ত অনুযায়ী বাফুফে এই স্থাপনা ফুটবলের উন্নয়নের কাজে ব্যবহার করতে পারলেও কোনো ব্যবসায়িক উদ্দেশ্য হাসিলের জন্য স্টেডিয়াম বা মাঠ কোনোটিকে তারা ব্যবহার করতে পারবে না।

এছাড়া বাফুফে ভবন সংলগ্ন মাঠের কৃত্রিম টার্ফে সংস্কার করা আবশ্যকীয়। এতোদিন মালিকানার দায়িত্ব বুঝে না পাওয়ার কারণে সংস্কার কাজে হাত দিতে পারে নি ফেডারেশন। যেহেতু সংস্কার কাজে অর্থের জোগান দিবে সর্বোচ্চ সংস্থা ফিফা সেহেতু অর্থায়নের ক্ষেত্রে তার বাফুফে কে শর্ত দিয়েছিলো ফেডারেশনের কাছে জমির মালিকানা কিংবা ব্যবহার অনুমতি পত্র থাকা লাগবে। ফলে এখন অনুমতি পত্র পাওয়ার দরুন প্রজেক্ট বাস্তবায়ন করার ক্ষেত্রে আর কোনো বাধার সম্মুখীন হতে হবে না ফেডারেশনকে।

Previous articleফুটবল অঙ্গন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের লড়াই
Next article‘বাংলাদেশ ম্যাচ কঠিন হবে’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here