বাংলাদেশের তরুণ ফুটবলারদের পেশাদার ফুটবল অঙ্গনে প্রবেশের প্রথম ধাপ হচ্ছে পাইওনিয়ার ফুটবল লিগ। ২ বছরের বিরতি কাটিয়ে এই মৌসুমে আবারো মাঠে গড়িয়েছে তরুন ফুটবলারদের উঠে আসার অন্যতম প্রধান উৎস পাইওনিয়ার লিগ। গত ২৮ মে ৪৬টি দলের অংশগ্রহণে শুরু হওয়া লিগ অবশেষে শেষ হয়েছে বরিশাল ফুটবল একাডেমির শ্রেষ্ঠত্বে। শুক্রবার বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত পাইওনিয়ার লিগের ফাইনালে জারা গ্রিন বয়েজ ফুটবল একাডেমিকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে পাইওনিয়ার লিগের শিরোপা জয়ের আনন্দে ভাসছে ক্লাবটি। এর আগে নির্ধারিত সময়ের খেলা শেষ হয়েছিল ৩-৩ সমতায়।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যায় জারা গ্রিন বয়েজ। সতীর্থের ক্রস থেকে বল পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন আকাশ ইসলাম। অবশ্য মিনিট দুয়েকের মধ্যেই সমতায় ফেরে বরিশাল ফুটবল একাডেমি। তৃতীয় মিনিটে সতীর্থের ছোট পাস থেকে বল পেয়ে ওয়ান টু ওয়ানে গোলকিপারকে বোকা বানিয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন স্বাধীন হোসেন। ২৩তম মিনিটে গোল করে আবারো জারা গ্রিন বয়েজকে এগিয়ে নেন আহসান ইসলাম আনু। এরপর ৩০তম মিনিটে বরিশাল ফুটবল একাডেমিকে সমতায় ফেরান আহসানউল্লাহ রাকিব। ৩৫তম মিনিটে নিজের জোড়া গোলের সঙ্গে আবারো দলকে এগিয়ে নেন জারা গ্রিন বয়েজের ফুটবলার আনু। ৫৫তম মিনিটে বরিশাল ফুটবল একাডেমিকে আরো একবার সমতায় ফেরান আল কাফি।

অবশেষে ৩-৩ গোলের সমতায় শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর টাইব্রেকারে জারা গ্রিন বয়েজ ফুটবল একাডেমিকে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়নের মুকুট অর্জন করে বরিশাল ফুটবল একাডেমি। ফাইনাল ম্যাচ শেষে চ্যাম্পিয়ন বরিশাল ফুটবল একাডেমিকে ট্রফি, পদকের পাশাপাশি নগদ তিন লাখ টাকা এবং রানার আপ জারা গ্রীন বয়েজকে ট্রফি, পদকের পাশাপাশি নগদ দুই লাখ টাকা পুরস্কার প্রদান করা হয়। আসরের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে ৫০ হাজার টাকা এবং ফাইনালে ম্যাচ সেরাকে ২৫ হাজার টাকা অর্থ পুরস্কার দেওয়া জয়। আসরের সেরা খেলোয়াড় হয়েছেন বরিশালের রায়হান মিয়া, ফাইনালে সেরা জারা গ্রিন বয়েজের আকাশ। ১৫ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার মুকুট জিতেছেন স্কাইলার্ক ফুটবল ক্লাবের মেহেদী হাসান মিনার। টুর্নামেন্টের ফেয়ার প্লে অ্যাওয়ার্ড জিতেছে স্কাইলার্ক ফুটবল ক্লাব।

Previous articleশেষ মুহূর্তে গোলে পয়েন্ট ভাগাভাগি সাইফ ও জামালের
Next articleজাতীয় দলে খেলার স্বপ্ন পাইওনিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা মিনারের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here