স্প্যানিশ কোচ হ্যাভিয়ার ক্যাবরেরার বাংলাদেশ ফুটবল সম্পর্ক আরো দীর্ঘায়িত হতে যাচ্ছে। আজ বাফুফের জাতীয় দল কমিটির এক সভায় এই বিষয়ে আলোচনা করা হয়। জেমি ডে’র বিদায়ের পর অস্কার ব্রুজন এবং মারিও লেমোসের সাথে দুই দফা অন্তর্বর্তীকালীন চুক্তি পর ক্যাবরেরার সাথে এক বছরের পূর্ণাঙ্গ চুক্তিতে যায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

গত সেপ্টেম্বরের ফিফা উইন্ডোর পরপরই গুঞ্জন উঠেছিলো বাংলাদেশের ফুটবলের সাথে ক্যাবরেরার সম্পর্কে ইতি ঘটছে। তবে সব গুঞ্জনকে পাশ কাটিয়ে তার সাথে পুনরায় সম্পর্ক চালিয়ে নেওয়ার ব্যাপারে অগ্রসর হচ্ছে বাফুফে। স্প্যানিশ এই কোচের ছত্রছায়ায় থেকে ৮ টি আন্তজার্তিক ফুটবল ম্যাচে অংশ নিয়েছে জামাল ভূঁইয়ারা। তবে তার ছোয়ায় আশানুরূপ কোনো সাফল্যের দেখা পায় নি বাংলাদেশ। ৮ ম্যাচের মধ্যে ৫ টিতে প্রতিপক্ষের কাছে বাংলাদেশকে হারতে হয়েছে। ড্র হয়েছে ২ টি ম্যাচ, বিপরীতে জয় পেয়েছে মাত্র ১ টি ম্যাচে। তার তত্ত্বাবধানে বাংলাদেশের জয়ের শতকরা হার ১২.৫%। এরপরও কোচকে আরো কিছু সুযোগ দিতেই আগ্রহী ফেডারেশন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী বছরের মার্চের ফিফা উইন্ডোতেও হ্যাভিয়ার ক্যাবরেরার অধীনে খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এছাড়া উক্ত সভায় মার্চের ফিফা উইন্ডোর পাশাপাশি অন্যসব ফিফা উইন্ডো, এএফসি অ-২৩ এশিয়ান কাপ কোয়ালিফায়ার্স, ২০২৬ সালে বিশ্বকাপ এবং ২০২৭ সালের এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ার্স নিয়েও আলোচনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here