বাংলাদেশের ফুটবলে আগমনের পর থেকেই নিজেদের ফুটবল শৈলী দিয়ে দর্শকদের মুগ্ধ করে রেখেছে বসুন্ধরা কিংস। চলতি স্বাধীনতা কাপেও সমান গতিতেই চলছে কিংসের জয়ের ধারা। ‘স্বাধীনতা কাপ ২০২১’- এর চতুর্থ কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জালে গুনে গুনে চার গোল দিয়ে সেমিতে পৌঁছালো অস্কার ব্রুজনের দল। ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজের জোড়া গোলের সাথে কিংসের হয়ে বাকি দুই গোল করেছেন দুই দেশীয় ফুটবলার মতিন মিয়া এবং আলমগীর কবির রানা।

রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে স্বাধীনতা কাপে কোয়ার্টার ফাইনালে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুদল। ম্যাচের চতুর্থ মিনিটেই ইব্রাহিমের পাস থেকে জোনাথন ফার্নান্দেজের নেওয়া দুর্দান্ত শট ফিরিয়ে দেন শেখ জামালের গোলরক্ষক সামিউল ইসলাম। ম্যাচের ১১তম মিনিটে স্পট লাইটে আসেন বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। রাহবার ওয়াহেদ খানের কোনাকুনি শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত সেভ করে কিংসের জাল অক্ষত রাখেন জিকো। কিছুক্ষণ পরই শেখ জামালের ভালিজনভ ওতাবেকের দূরপাল্লার শট যায় পোস্টের অনেকটা বাইরে দিয়ে। ৩৬তম মিনিটে ইব্রাহিমের ক্রস রবসন রবিনহোর সাইড ভলি ক্রস বারের উপর দিয়ে চলে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ে ইব্রাহিমের ক্রস থেকে বসনিয়ান ফরোয়ার্ড স্টোয়ান ভ্রানিয়াসের জোরাল শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন শেখ জামাল ডিফেন্ডার আরিফুল ইসলাম। ফলে গোলশূন্য ভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বসুন্ধরা কিংস। তবে তেমন একটা সুযোগ দিচ্ছিলো না শেখ জামালের রক্ষণভাগ। ৫৬তম মিনিটে কিংস ডি বক্সের ভেতরে চিনেদু ম্যাথিউর শট খালেদ শাফেঈর হাতে লাগলেও পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। রেফারির সিদ্ধান্তে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখে ডাগআউট ছাড়েন শেখ জামালের কোচ হুয়ান ম্যানুয়েল মার্টিনেজ। অবশেষে ৫৮তম মিনিটে গিয়ে শেখ জামালের রক্ষণভাগ ভাঙতে সক্ষম হয় বসুন্ধরা কিংস। মাঝমাঠ থেকে রবসন রবিনহোর থ্রু বল ধরে একাই জামালের ডি-বক্সে ঢুকে পড়েন মতিন। এরপর নিজের নিয়ন্ত্রণে বল রেখে শেখ জামালের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে ডান পায়ের দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। ৭৩তম মিনিটে আরো একবার চোখ ধাঁধানো গোলে বসুন্ধরার ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজ। বসনিয়ান ফরোয়ার্ড স্টোজেন ভার্নজেসের পাস থেকে বল পেয়ে ডি বক্সের সামান্য বাইরে থেকে ডান পায়ের দুর্দান্ত শটে গোল করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ৮১তম মিনিটে আরেক ব্রাজিলিয়ান রবসন রবিনহোর সাথে বলের দেয়া-নেয়া করে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করে শেখ জামালকে ম্যাচ থেকে ছিটকে দেন জোনাথন ফার্নান্দেজ। রবসনের পাস থেকে ছোট ডি’র ভিতর থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ করে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার।

ম্যাচের শেষ মুহূর্তে ইয়াসিন আরাফাতকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন শেখ জামালের অধিনায়ক সলোমন কিং। একদিকে ৩-০ গোলে পিছিয়ে থাকা তার ওপর কোচ ও অধিনায়কের লাল কার্ড দেখা, সবমিলিয়ে একপ্রকার পরিশ্রান্ত শেখ জামালের কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন আলমগীর কবির রানা। নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ে রবসনের বাম পায়ের শট শেখ জামাল গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি বলে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার।

এই জয়ে শেষ দল হিসেবে স্বাধীনতা কাপের শেষ চারে পৌঁছালো বসুন্ধরা কিংস। এর আগে দিনের প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ১-০ গোলের জয়ে শেষ চার নিশ্চিত করেছে বাংলাদেশ পুলিশ এফসি। ১৪ই ডিসেম্বর মাঠে গড়াবে দুই সেমিফাইনাল। সন্ধ্যা ৫টা ১৫ মিনিটে লড়বে আবাহনী লিমিটেড ও সাইফ স্পোর্টিং ক্লাব। অপর সেমিফাইনালে রাত ০৮ টায় মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও বাংলাদেশ পুলিশ এফসি।

Previous articleশেখ রাসেলকে বিদায় করে সেমিতে পুলিশ এফসি!
Next articlePin Up Казино

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here