গত কয়েকবছরে দেশের ফুটবলে সাফল্য মানেই নারী ফুটবল দল। বয়সভিত্তিক থেকে শুরু করে জাতীয় দল সবখানেই নারীরা বাংলাদেশকে এনে দিয়েছে সাফল্য। কিন্তু সব যেন শেষের পথে। নেপালে নারী ফুটবল দলের সাফ জয়ের অন্যতম সদস্য সিরাত জাহান স্বপ্না নিজের ফেসবুক পেজে জানিয়েছেন ফুটবলকে বিদায় জানাতে যাচ্ছেই তিনি।

নিজের ফেসবুক পেজে স্বপ্না জানান, “অনেক ফুটবল খেললাম এবার পরিবারকে সময় দেওয়ার পালা। ছুটি নিয়ে বাড়িতে এসে ভালোভাবে চিন্তা করে সিদ্ধান্ত নিয়েছি”। গত জানুয়ারীতে ফুটবলার আনুচিং মগিনি এবং সাজেদা খাতুনও অবসর নিয়েছিলো ফুটবল থেকে।

শুধু ফুটবলার নয়, দেশের নারী ফুটবলের অন্যতম সফল কোচ গোলাম রাব্বানী ছোটন নিজের অবসরের কথা ভাবছেন। দেশের বিভিন্ন গনমাধ্যম সূত্রে জানা যাচ্ছে নারী ফুটবলে কোনো ভবিষ্যৎ নেই দেখেই নিজেকে সরিয়ে নেওয়ার কথা ভাবছেন তিনি।

নারী সাফ জয়ের ছোটনের ভরসার নাম ছিলো স্বপ্না। বাংলাদেশের জার্সিতে সাফ জয়ের আসরে গোল করেছেন ৪টি। পাকিস্তান,ভুটান সাথে ১টি করে এবং ভারতের জালে দিয়েছিলেন ২গোল। ফাইনাল আগে চোটে পড়ায় পুরো ম্যাচ খেলতে পারেননি তিনি। নারীদের জাতীয় দলের বাইরে আর কোনো ম্যাচই থাকে না। ফুটবল লীগ হবে বলেও এখনো তা অনিশ্চিত। তাই অনেকে মনে করছেন নিজেদের ভবিষ্যৎ আর ফুটবলে দেখছে না অনেক নারী ফুটবলাররা তাই তারা সরে দাড়াচ্ছেন এখান থেকে। এইভাবে চলতে থাকলে সময়ের সাথে দেশের নারী ফুটবলও তলানীতে চলে যাবে।

Previous articleডরিয়েল্টনের চার বসুন্ধরা কিংসের চার
Next articleপুলিশ ও রহমতগঞ্জের জয়ে সমাপ্তি ঘটলো লীগে অষ্টাদশ রাউন্ডের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here