স্বাধীনতা কাপ ২০২১-২২’ মৌসুমে আজকের দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বন্দরনগরীর দল চট্টগ্রাম আবাহনী এবং বাংলাদেশ পুলিশ এফসি। আজ বিকাল ৪ টায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি।

ম্যাচের ২৩ মিনিটে অল্পের জন্যে ম্যাচে লিড নিতে ব্যর্থ হয় পুলিশ এফসি। পুলিশ এফসির খেলোয়াড় ম্যাথিউজ বাবলু লং পাসে বক্সের ভেতর পান আফগানি সেন্টার ফরোয়ার্ড আমির উদ্দিন শারিফি। বলকে আলতো টোকা দেন শারিফি,কিন্তু অল্পের জন্যে গোল মিস করে সে।

৩১ মিনিটে আবারো গোলের এক সহজ সুযোগ পায় বাংলাদেশ পুলিশ এফসি। আমির উদ্দিন শারিফি বক্সের সামনে বল পেয়ে টার্ন নিয়ে খানিকটা জায়গা তৈরি করেন। সেখান থেকে প্রতিপক্ষের দুইজন খেলোয়াড়ের মাঝখান দিয়ে থ্রু পাস বাড়ান সতীর্থ খেলোয়াড় ডেনিয়েল সনের কাছে। ডেনিয়েল সন বল পেয়ে সরাসরি গোলপোস্টে শট নেন। কিন্তু চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আজাদ অনবদ্য এক সেইভে সেই যাত্রায় রক্ষা পায় চট্টগ্রাম আবাহনী।

এরপরের মিনিটে খানেকের মধ্যে গোলপোস্টে আবারো দুই দফা আক্রমণ চালায় পুলিশ এফসি। কিন্তু দৃঢ় প্রতিজ্ঞ চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আজাদ দুইটি আক্রমণকেই রুখে দেন। এরপর প্রথমার্ধের সময়তে কোনো গোল না হলে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে ফিরে মাত্র তিন মিনিটের মাথায় গোলের দেখা যায় পুলিশ এফসি। সতীর্থের বাড়ানো লং পাসে বল পান আমির উদ্দিন শারিফি। শরিফি বাম দিকে বল বাড়ান ড্যানিয়েল সনের কাছে। ডানিয়েল সন থেকে বল পান ম্যাথিউজ বাবলু। বাবলু বল পেয়ে সরাসরি অন টার্গেট শট নিলে সেই শট ঠেকিয়ে দেন গোলরক্ষক আজাদ। কিন্তু ফিরতি বলে আবারো শট নিয়ে চট্টগ্রাম আবাহনীর গোলপোস্টের প্রহরী আজাদকে প্রতিহত করে গোল আদায় করে নেন ড্যানিয়েল সন। ড্যানিয়েল সনের করা গোলে ম্যাচে লিড পেয়ে যায় পুলিশ এফসি।

ম্যাচে ফিরতে মাত্র দুই মিনিট সময় নেন চট্টগ্রাম আবাহনী। পুলিশ এফসির রাশেদুল মনির হেন্ডবলে পেনাল্টি পেয়ে যায় চট্টগ্রাম আবাহনী। পেনাল্টি থেকে বুদ্ধিদীপ্ত শট গোল করেন চট্টগ্রাম আবাহনীর পিটার থ্যাংক গড। ফলে ১-১ গোলে সমতায় ফিরে মারুফুল হকের শিষ্যরা।

এরপর ম্যাচের শেষ পর্যন্ত কোনো দলই গোল আদায় করতে পারে না। ফলে ম্যাচের ফলাফল দাঁড়ায় ১-১ গোলে ড্র। এতে করে দুইদলকেই এক পয়েন্ট নিয়ে খুশি থাকতে হয়।

Previous articleনবাগত স্বাধীনতাকে হারিয়ে শুভ সূচনা আবাহনীর!
Next articleনৌবাহিনীর জালে কিংসের আধ ডজন; অভিষেকে জোড়া গোল ভার্নজেসের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here