টানা দ্বিতীয় জয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট ভাগিয়ে নিলো বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনী। ‘স্বাধীনতা কাপ ২০২২-২৩’র গ্রুপ ‘বি’-এর খেলায় আজ মুখোমুখি হয়েছিলো বসুন্ধরা কিংস ও এএফসি উত্তরা,অন্য ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম আবাহনী ও ফকিরাপুল ইয়াং ম্যানস ক্লাব।

দিনের প্রথম ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে এএফসি উত্তরার সাথে ৩-০ গোলে জয় পায় বসুন্ধরা কিংস। ম্যাচের ১১ মিনিটে বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহোর লম্বা করে দেওয়া থ্রু পাস সরাসরি শট থেকে গোল করে কিংসকে চলকের আসন বসিয়ে দেন রাকিব হোসেন। বসুন্ধরার দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৫৬ মিনিটে। ৫৫ তম মিনিটে ডি বক্স এরিয়ার মধ্যে রবসনকে ফাউল করলে পেনাল্টি পায় বসুন্ধরা কিংস। পেনাল্টি থেকে আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েল্টন গোমেজ গোল করে লিড দ্বিগুণ করে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে রবসন রবিনহোর লং পাস থেকে এএফসি উত্তরার গোলরক্ষকের ভুলের সুযোগ নিয়ে দ্বিতীয়বারের স্কোরশিটে নাম তুলেন ডরিয়েল্টন গোমেজ। এতে করে ম্যাচ শেষে ৩-০ গোলের জয় দিয়ে মাঠ ছাড়ে অস্কার ব্রুজনের শিষ্যরা।

দিনের আরেক ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম আবাহনী ও ফকিরাপুল ইয়াং ম্যানস ক্লাব। সেই ম্যাচে ৪-০ গোলে জয় পায় চট্টগ্রাম আবাহনী। এই ম্যাচে জয়ের ফলে ২ ম্যাচে দুই জয় নিয়ে গ্রুপ ‘বি’-এর দ্বিতীয় স্থানে আছে বন্দরনগরী চট্টগ্রামের এই দলটি। অন্যদিকে সমান ম্যাচ খেলে গোল ব্যবধানে এগিয়ে থেকে তালিকার শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস। বিপরীতে গ্রুপের অন্য দুইদল ফকিরাপুল ইয়াং ম্যানস ক্লাব এবং এএফসি উত্তরা ২ ম্যাচের কোনটিতেই জয় না পাওয়ায় কোয়ার্টার ফাইনালে যাওয়ার রেস থেকে বাদ পেড়েছে। এতে ১ ম্যাচ হাতে রেখেই কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here