“বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২-২৩” এর পঞ্চম রাউন্ডে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী লিমিটেড ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

শুক্রবার হোম ভেন্যু বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের ২৮তম মিনিটে রাকিব হোসেনের ক্রস থেকে দুর্দান্ত এক বাইসাইকেল কিকে দর্শনীয় গোল করে ব্যবধান গড়ে দেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডরিয়েলটন। এরপর আর গোল না হলেও, পুরো ম্যাচই উত্তেজনা ছড়িয়েছে। পুরো ম্যাচে বেশ কয়েকবার মেজাজ হারান দুদলের ফুটবলাররা। ৭৬তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বসুন্ধরা কিংসের মিডফিল্ডার সোহেল রানা। তারপরও ১-০ গোলের স্বস্তির জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো সুসংহত করেই মাঠ ছাড়লো বসুন্ধরা কিংস।

দিনের আরেক ম্যাচে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে রীতিমত গোল উৎসব মেতে ওঠে ঢাকা আবাহনী লিমিটেড। ম্যাচের ১১তম মিনিটে মারাজ হোসেন অপির পাস থেকে গোল করে ঢাকা আবাহনীর গোলের হালখাতা করেন এলিটা কিংসলে। তবে ৩২তম মিনিটের মাথায় নাইজেরিয়ান ফরোয়ার্ড ইফিআগু ডেভিড উজুকু গোল করে চট্টগ্রাম আবাহনীকে সমতা ফেরান। বিরতির পর দ্বিতীয়ার্ধে চট্টগ্রাম আবাহনীর উপর চড়াও হয় ঢাকা আবাহনী। ৭২তম মিনিটে মেহেদী হাসান রয়েল গোল করে ঢাকা আবাহনীকে আবারো লিড এনে দেন। এরপর ৭৯তম মিনিটে মাঠের ডানপ্রান্ত থেকে কোস্টারিয়ান ফরোয়ার্ড দানিয়েল কলিন্দ্রেসের ক্রস থেকে চট্টগ্রাম আবাহনীর জালে দ্বিতীয়বারের মতো বল পাঠান এলিটা কিংসলে। মিনিট দুয়েক পর কলিন্দ্রেস নিজেই গোল করে ব্যবধান ৪-১ এ করেন। এরপর ম্যাচের ৮৯তম মিনিটের মাথায় নাবীব নেওয়াজ জীবন আরো একটি গোল করে ৫-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মারিও লেমোসের শিষ্যরা।

দিনের আরেক ময়মনসিংহের রফিকউদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে নবাগত এএফসি উত্তরাকে ১-০ গোলে হারিয়ে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দলের হয়ে ৫৯তম মিনিটে জয়সূচক গোলটি করেন নাইজেরিয়ান ডিফেন্ডার অ্যাডাম নাজেম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here