সবশেষ মৌসুমের বিপিএল ও বিসিএলে অংশ নেওয়া ক্লাবগুলোর বয়সভিত্তিক দলগুলোকে নিয়ে বাফুফের আয়োজনে মাঠে গড়ায় দুটি বয়সভিত্তিক টুর্নামেন্ট। বিপিএলের ক্লাবগুলোর অনূর্ধ্ব-১৮ দলগুলোর অংশগ্রহণে বাফুফে অনূর্ধ্ব-১৮ ফুটবল লীগ এবং বিসিএলের ক্লাবগুলোর অনূর্ধ্ব-১৬ দলগুলোর অংশগ্রহণে বাফুফে অনূর্ধ্ব-১৬ ফুটবল টুর্নামেন্ট আয়োজিত হয়। গত ২০ সেপ্টেম্বর শুরু হওয়া বাফুফে অনূর্ধ্ব-১৬ ফুটবল টুর্নামেন্ট আজ (১১ অক্টোবর) ফাইনালের মধ্য দিয়ে শেষ হয়েছে। ফাইনালে ওয়ারী ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা উল্লাসে মেতেছে কারওয়ান বাজার প্রগতি সংঘ।

যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন কারওয়ান বাজার প্রগতি সংঘের আরিফ হোসেন সবুজ ও ফর্টিস এফসির আবু বকর সিদ্দিক। ফাইনালের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন চ্যাম্পিয়ন দলের শহিদুল মোস্তফা। টুর্নামেন্টের সেরা ফুটবলার হয়েছেন রানার্স আপ ওয়ারী ক্লাবের আকাশ ইসলাম। শিরোপা জিততে না পারলেও ফেয়ার প্লে অ্যাওয়ার্ড জিতেছে ওয়ারী ক্লাব। ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, বাফুফে সদস্য জাকির হোসেন, সত্যজিৎ দাস রূপু, টিপু সুলতান, ইলিয়াস হোসেন, ইমতিয়াজ হামিদ (সবুজ), মহিদুর রহমান মিরাজ, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এবং জাতীয় দলের কোচ হাভিয়ের ক্যাবরেরা।

এছাড়া উক্ত অনুষ্ঠানে সদ্য শেষ হওয়া বিসিএলের দ্বিতীয় স্থানে থেকে বিপিএল নিশ্চিত করা আজমপুর ফুটবল ক্লাবকে রানার্স আপ ট্রফি প্রদান করা হয়। এতদিন ম্যাচ পাতানোর অভিযোগের তদন্ত চলমান থাকায় তাদের রানার্স-আপ ট্রফি দেয়নি ফেডারেশন। তদন্ত শেষে আজমপুরের বিপক্ষে কোনো অভিযোগ প্রমাণিত না হওয়ায় আজ তাদেরকে ট্রফি প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here