বৈশ্বিক করোনা ভাইরাসের কারণে নতুন মৌসুমের শুরুতেই লিগ বাতিল করে বাফুফে। দীর্ঘদিন মাঠের বাহিরে ফুটবলাররা। তবে ক্রীড়া মন্ত্রণালয়ের সবুজ সংকেত পাওয়ার পর থেকে ফুটবল মাঠে ফেরাতে সক্রিয় হয় ফেডারেশন।

পেশাদার লিগ কমিটি দফায় দফায় ফুটবলার ও ক্লাবের সাথে আলোচনায় বসে। ক্লাব ও লিগ কমিটির আলোচনায় উঠে আসে বিদেশি খেলোয়াড়দের ছাড়া লিগ আয়োজন, ভেন্যু কমিয়ে আনা, খেলোয়াড়দের পারিশ্রমিকসহ বেশকটি বিষয়। যার মধ্যে গুরুত্বপূর্ণ বিদেশি খেলোয়াড় ছাড়া লিগ আয়োজন। অবশ্য পেশাদার লিগ কমিটির সর্বশেষ সভায় এই প্রস্তাব দেয় বেশ কয়েকটি ক্লাব। তবে উক্ত বিষয়ে তাড়াহুড়ো না করে সব কটি ক্লাবের লিখিত মতামত চেয়েছিল ফেডারেশন।

গত বুধবার এই প্রস্তাবনা পাঠানোর শেষ দিন ছিল। লিগের ১৩ টি ক্লাবের মধ্যে ৯ টি ক্লাব তাদের প্রস্তাব পাঠিয়েছে কমিটির কাছে। প্রস্তাবনা পাঠানো ৯ টি ক্লাবের মধ্যে ২ টি ক্লাব সাইফ স্পোর্টিং ও উত্তর বারিধারা চায় বিদেশি খেলোয়াড় ছাড়া লিগ। বাকি ৭ ক্লাব বিদেশিসহ লিগের পক্ষে। এখনো মোহামেডান, আবাহনী, চট্রগ্রাম আবাহনী ও শেখ জামাল তাদের প্রস্তাব পাঠায় নি। জানা গেছে বৃহস্পতিবার এই ৪ ক্লাব প্রস্তাব পাঠাবে লিগ কমিটির কাছে। ১৩ ক্লবের মধ্যে বেশিরভাগ ক্লাব চায় বিদেশিসহ লিগ আয়োজন। সর্বশেষ সব ক্লাবের মতামতের ভিত্তিতে কোন এক সিদ্ধান্তে যাবে লিগ কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here