প্রায় দেড় মাস বিরতির পর আজ আবারো মাঠে ফিরছে বাংলাদেশ ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ। বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে) বাংলাদেশ জাতীয় দলের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্যে ১১ মে সাময়িকভাবে লীগ বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছিলো।

বাংলাদেশ জাতীয় ফুটবল দল নিজেদের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই মিশন শেষ করে দেশে ফেরার পর গত ২২ তারিখ শুরু হওয়ার কথা ছিলো প্রিমিয়ার লীগ। কিন্তু খেলোয়াড়রা সেলফ কোয়ারেন্টাইনে থাকায় তিনদিন পিছানো হয় লীগ শুরুর তারিখ। তবে এরপরও ঘটে বিপত্তি। প্রিমিয়ার লীগের ঐতিহ্যবাহী দল মোহামেডানের কোচ, খেলোয়াড় সহ মোট ১৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তাই তারা সিডিউল ম্যাচগুলো পিছানোর অনুরোধ করে। মোহামেডানের অনুরোধে আরো একদিন পিছানো হয় লীগ শুরুর তারিখ। যদিও গত রবিবার আবার করোনা পরিক্ষা করা হলে মোহামেডানের ৯ জন খেলোয়াড়ের রিপোর্ট নেগেটিভ আসে।

আজ(শনিবার) বিকাল ৫ টায় বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জের ম্যাচ ফের শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লীগ। লীগ শুরু হলেও, লীগের পরবর্তী ভাগ্য যেনো অনিশ্চিত। কারণ করোনা মহামারি আবারো তার তীব্র আকার ধারণ করেছে। দেশের কয়েক জেলায় চলছে লকডাউন। পরিস্থিতি বিবেচনা সরকার যেকোনো সময় যেকোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারে। এছাড়াও আগামী সপ্তাহ থেকে সারা দেশে শাটডাউন শুরু হওয়ারও আশঙ্কা রয়েছে। অন্যদিকে করোনা মহামারি ঠেকাতে ঢাকার সাথে পার্শ্ববর্তী জেলার যোগাযোগও বন্ধ করে দিয়েছে সরকার। তাই প্রিমিয়ার লীগের অন্য তিন ভেন্যু মুন্সিগঞ্জ,টঙ্গী এবং কুমিল্লাতে আপতত হবে নাহ প্রিমিয়ার লীগের ম্যাচ। তাই সব ম্যাচ অনুষ্ঠিত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here