আগামী রোববার এএফসি কাপে অংশ নিতে কলকাতার বিমান ধরবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তার আগে আজ রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ ছিল অস্কার ব্রুজনের দলের সামনে। আর পুলিশকে ২-১ গোলে হারিয়ে ভালোভাবেই নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে বসুন্ধরা। আর অপরদিকে মুন্সীগঞ্জে রহমতগঞ্জের বিপক্ষে ১-০ গোলের জয় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের।

রাজশাহীতে পুলিশ এফসির বিপক্ষে শুরুর থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বসুন্ধরা। ফলাফল আসতেও বেশি সময় লাগেনি। ম্যাচের ১২তম মিনিটে দুই ব্রাজিলিয়ানের ঝলকে এগিয়ে যায় কিংস। রবসন রবিনহোর বুদ্ধিদীপ্ত পাস থেকে আলতো টোকায় বল জালে জড়ান আরেক ব্রাজিলিয়ান মিগুয়েল ফিগেইরা। ম্যাচের বয়স যখন আধ ঘণ্টা, তখন আবারো দুই ব্রাজিলিয়ানের রসায়ন। বাম প্রান্ত দিয়ে রবসনের কাটব্যাক খুঁজে নেয় ডি বক্সে ফাঁকায় থাকা মিগুয়েলকে। দেখে শুনে ঠান্ডা মাথায় পুলিশ এফসির ডিফেন্ডার রাশেদুল হক মনির দু পায়ের ফাঁক দিয়ে, গোলরক্ষক আরিফুলকেও পরাস্ত করে বল পাঠান জালে। এই নিয়ে বাংলাদেশে এসে ৪ ম্যাচে ৫ম গোলের দেখা পেলেন এই মিডফিল্ডার। তবে প্রথমার্ধে আর বাড়েনি কিংসের লিড, পক্ষান্তরে ব্যাবধান কমাতে পারেনি পুলিশও।

বিরতি থেকে ফিরে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় স্বাগতিক পুলিশ এফসি। তবে বেশ কবার চাপ সৃষ্টি করেও টলাতে পারেনি কিংসের রক্ষণ। কিন্তু ম্যাচের ৮০তম মিনিটে ভুল করে বসেন বিশ্বনাথ ঘোষ। পুলিশের আইভরি কোস্টের ফরোয়ার্ড ক্রিস্টিয়ান কুয়াকুকে পেছন থেকে ট্যাকেল করে বক্সে ফেলে দেন বসুন্ধরা কিংসের এই ডিফেন্ডার। নিজে হলুদ কার্ড দেখার পাশাপাশি পুলিশকে পেনাল্টি উপহার দেন বিশ্বনাথ। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান পুলিশের অধিনায়ক দানিলো কুইপাপা। তবে এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার আভাস দিলেও শেষ পর্যন্ত আর কোনো গোল শোধ দিতে না পারলে ঘরের মাঠে বসুন্ধরা কিংসের কাছে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় পুলিশ এফসিকে। তবে ম্যাচ শেষে বসুন্ধরা কিংসের ডাগআউটের দিকে তেড়ে যান পুলিশের অধিনায়ক দানিলো। কিছুটা উত্তেজনা বিরাজ করলেও সবার প্রচেষ্টায় পরিস্তিতি শান্ত হয়। আর সেই সাথে এএফসি কাপের আগে ২-১ গোলের জয়ে আত্মবিশ্বাস নিয়েই কলকাতার বিমান ধরার অপেক্ষায় বসুন্ধরা কিংস।

এদিকে দিনের অপর ম্যাচে মুন্সীগঞ্জে নিরুত্তাপ ম্যাচে রহমতগঞ্জের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ম্যাচের ৬ষ্ঠ মিনিটে দলের হয়ে জয়সূচক গোলটি করেছেন নাইজেরিয়ান ফরোয়ার্ড মুসা নাজারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here