বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)-এ পয়েন্ট হারিয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে তা ভিন্ন প্রতিপক্ষে বিপক্ষে। লীগের ষষ্ঠ রাউন্ডে ঢাকা আবাহনী আটকে গেছে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে অন্যদিকে মোহামেডান স্পোর্টিং ক্লাব থমকে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

নিজেদের ষষ্ঠ ম্যাচে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে শেখ রাসেল ক্রীড়া চক্রের মুখোমুখি হয়েছে ঢাকা আবাহনী।ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র দিয়ে শেষ হয়েছে। ৫৯ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল আগোস্তোর গোলে ম্যাচে প্রথম লিড পায় ঢাকা আবাহনী। তবে ম্যাচে ফিরতে বেশী নেয় নি মোহামেডান স্পোর্টিং ক্লাব। ৬৭ মিনিটের মাথায় জুনিয়র মাপুকোর গোলে ম্যাচে সমতা ফিরে পায় শেখ রাসেল ক্রীড়া চক্র।

৮৪ মিনিটে এলিটা কিংসলে গোল করার ফলে ম্যাচে পুনরায় লিড পেয়ে যায় ঢাকা আবাহনী। কিন্তু আবাহনীর জয়ের হাসি হাসার ঠিক এক মুহুর্ত আগে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে শেখ রাসেল ক্রীড়া চক্রের নাইজেরিয়ান ফরোয়ার্ড এম্ফোন উদো গোল করে ম্যাচের গোল ব্যবধান ২-২ করে ফেলে। এতে করে ড্র দিয়ে ম্যাচ শেষ হলে শিরোপা লড়াই থেকে আরো একধাপ পিছিয়ে পড়লো ঢাকা আবাহনী।

এই ম্যাচ ড্রয়ের ফলে ৬ ম্যাচে ৩ জয় ও ৩ ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয়তে আছে ঢাকা আবাহনী। শীর্ষে থাকা বসুন্ধরা কিংস থেকে এক ম্যাচ বেশী খেলে ৩ পয়েন্টে পিছিয়ে আছে ঢাকা আবাহনী। অন্যদিকে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৫ এ আছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে উজবেক মিডফিল্ডার মুজাফফর মুজাফারোভ এবং মোহামেডানের মেহেদির ওন গোলে সমতায় ফেরে জামাল।

আজকে দিনের শেষ ম্যাচে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আজমপুরের বিপক্ষে বড় পেয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল। মুক্তিযোদ্ধা সংসদকে ৪-০ গোলে পরাজিত করে তারা। বাংলাদেশ পুলিশ এফসির পক্ষে মিডফিল্ডার রবিউল হাসান দুইটি এবং ফরোয়ার্ড জোসে এভিলা হার্নান্দেজ ও মিডফিল্ডার মাতেও পালাসিওস একটি করে গোল করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here