বাংলাদেশের কাছে আবারো পরাজয় বরণ করলো ভুটান। ভুটানকে নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতে উঠেছে বাংলাদেশ। ‘সাফ অ-১৫ নারী চ্যাম্পিয়নশীপ’-এ আজ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানের মুখোমুখি হয় বাংলাদেশ। সুরভী আকন্দ প্রীতির ডাবল হ্যাট্রিকে ভুটানকে নাস্তানাবুদ করে ছেড়েছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচে ৯-০ গোলে জয় পায় বাংলাদেশ। ম্যাচের ১৫ তম মিনিটে সুরভী আকন্দ প্রীতির গোলে লিড পায় বাংলাদেশ। ২২ মিনিটে বাংলাদেশ দলকে দ্বিতীয় গোলটিও এনে দেয় সুরভী আকন্দ প্রীতি। ৩২ মিনিটে মাঠের ডানপ্রান্ত থেকে পূজা দাসের ক্রস থেকে গোল করে টুর্ণামেন্টে প্রীতি নিজের দ্বিতীয় হ্যাট্রিক পূরণ করে। প্রথমার্ধের যোগ করা সময়ে নুসরাত জাহান মিতুর হালকা করে বাড়িয়ে দেওয়া বল থেকে ভুটানের তিনজন ডিফেন্ডারকে পিছনে ফেলে বলের দখল নিয়ে বক্সের ভেতরে গোল আদায় করে নেয় সুরভী আকন্দ প্রীতি। এতে করে ৪-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচে ৪৬ মিনিটে মধ্যমাঠ থেকে একজনকে পাস কাটিয়ে প্রীতিকে উদ্দেশ্য করে থ্রু পাস বাড়ায় পূজা দাস। পূজার থ্রু পাস থেকে বল পেয়ে ভুটানের গোলরক্ষক সোনামকে পাশ কাটিয়ে সহজেই বলকে জালে পাঠিয়ে দেন। ৫৫ মিনিটের মাথায় বক্সের সামনে নেপালের দুইজনকে ডানদিকে পাশ কাটিয়ে জায়গা বের করে গোলপোস্ট বরাবর জোরালো শট করে গোল করেন নুসরাত জাহান মিতু। ৬৬ মিনিটে আয়েশা আক্তারের গোলে সপ্তম গোলটি পায় বাংলাদেশ। ৮০ মিনিটে কর্ণার কিক থেকে বিথী ছোট করে পাস দেন আয়েশা আক্তারের কাছে। আয়েশা আক্তার থেকে পুনরায় বল পেয়ে বক্সের ভেতরে ক্রস করেন বিথী। বিথীর ক্রস থেকে প্রতিমা হেড করলে বল গোল বারে বাড়ি খেয়ে ফিরে এলে বক্সের ভেতরে জটলার সৃষ্টি হয়। জটলা থেকে বাংলাদেশকে অষ্টম গোলটি এনে দেয় বদলি খেলোয়াড় হিসেবে নামা রিতু আক্তার। ৮৬ মিনিটে ভুটানের গোলরক্ষক সোনামের ভুলের সুযোগকে কাজে লাগিয়ে নিজের ডাবল হ্যাট্রিক পূরণ করেছেন সুরভী আকন্দ প্রীতি। ফলে শেষ পর্যন্ত ৯-০ গোলে জয় পায় বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here