কানাডা জাতীয় দলের মিডফিল্ডার সমিত সোম। ২৫ বছর বয়সী মিডফিল্ডার সামিত সোম কানাডার জাতীয় দলের হয়ে দুইটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বর্তমানে কানাডিয়ান প্রিমিয়ার লীগে খেলছেন এফসি এডমন্টন ক্লাবের হয়ে। বাংলাদেশী বংশোদ্ভূত এই খেলোয়াড় বর্তমানে বাংলাদেশের শ্রীমঙ্গলে পরিবারের সাথে সময় কাটাতে এসেছেন। বাংলাদেশের ফুটবল প্রেমীদের আগ্রহনের কেন্দ্রবিন্দুতে থাকা এই ফুটবলারের সাথে অফসাইড প্রতিনিধির আলাপচারীতার চুম্বক অংশ তুলে ধরা হলো –

অফসাইড : এবারের বাংলাদেশ সফর কি শুধুই ঘুরে বেড়ানোর উদ্দেশ্যে?

সমিত সোম : মূলত পরিবারের সাথে সময় কাটাতে এসেছি। এছাড়া কিছু দর্শনীয় স্থানও ঘুরে দেখেছি। কক্সবাজারও গিয়েছিলাম পরিবারের সঙ্গে।

অফসাইড : কানাডার হয়ে আন্তর্জাতিক ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন, মাঝে ইনজুরির জন্য খেলার বাইরে ছিলেন। আবার জাতীয় দলে ফেরার পথটা কতটা চ্যালেঞ্জিং হবে?

সমিত সোম : আমার আবার কানাডার হয়ে খেলার পথটা আসলে অনেকটা কঠিন হবে। প্রথমে আমার ক্লাব ফুটবলে মনযোগ দিতে হবে।তারপর দেখব কি হয়। বর্তমানে নিজেকে ক্লাব ফুটবলে আবারও কাক্ষিত পর্যায়ে নিয়ে যেতে চাই।

অফসাইড : বাংলাদেশের সঙ্গে তো আপনার নাড়ির টান রয়েছে। এই দেশের হয়ে খেলার কথা ভাবেন কি?

সমিত সোম: হ্যাঁ, বাংলাদেশের সাথে আমার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। আমার বাবা-মা আমাকে বাংলার সংস্কৃতিকে মূল্যায়ন করেই গড়ে তুলেছেন। অবশ্যই আমি বাংলাদেশের হয়ে খেলার কথা বিবেচনা করছি। তবে আমি ধৈর্য ধরছি এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পূর্বে সময় নিতে চাই।

অফসাইড : বাংলাদেশের ফুটবলের খোঁজ খবর রাখা হয়?

সমিত সোম : হ্যাঁ, আমি কিছুটা বাংলাদেশ ফুটবল অনুসরণ করি। বেশিরভাগই জাতীয় দল এবং কিছুটা লিগও ফলো করা হয়। আমি কিছু খেলোয়াড়কে চিনি। বাংলাদেশের লিগ আস্তে আস্তে উন্নতি করছে।

অফসাইড : পেশাদার ফুটবলার হিসেবে আপনার চূড়ান্ত স্বপ্ন কি?

সমিত সোম : ইউরোপে বা এমএলএস (মেজর লীগ সকার) মতো উচ্চ স্তরের লীগে খেলার ইচ্ছা এবং আন্তর্জাতিক ম্যাচে খেলতে চাই।

Previous articleসুরভীর ডাবল হ্যাট্রিকে ভুটানের জালে বাংলাদেশের গোলবন্যা!
Next articleরহমতগঞ্জে ব্রাজিলের ক্লাব ফ্লুমিনেন্সের সাবেক ফরোয়ার্ড মাইকেল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here