ইতিমধ্যে জিতেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২০-২১ এর আসর৷ সামনে এএফসি কাপের মতো বড় চ্যালেঞ্জ।  দেশকে প্রতিনিধিত্ব করবে বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। কিংসের সাফল্যের ট্যাকটিসিয়ান কোচ অস্কার ব্রুজনের সাথে অফসাইডের আলাপচারিতার চুম্বক অংশ তুলে ধরা হলো-

অফসাইড – বাংলাদেশ প্রিমিয়ার লিগ জয়ের জন্য অভিনন্দন। অন্যান্য দল থেকে বসুন্ধরা কিংস কোন বিষয়গুলোতে এগিয়ে বলে মনে করেন যা চার ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করতে সাহায্য করেছে?

অস্কার ব্রুজন – এই মৌসুমে আমরা একটি শক্তিশালী, ঐক্যবদ্ধ এবং শক্ত দল তৈরি করেছি। খেলোয়াড়রা পুরো মৌসুম নিখুঁত ভাবে খেলেছে এবং তারা নিজেদের ও ক্লাবের লক্ষ্য পূরণ করেছে। তবে এর মূল কৃতিত্ব ক্লাব সভাপতি ইমরুল হাসানের। কারণ তিনি ক্লাবের প্রতিটি বিভাগে সেরা পেশাদারদের নিয়োগ করেছেন। এটি ছাড়াও তিনি সর্বদা আমাদের আত্মবিশ্বাস দিয়েছেন এবং যত্ন নিয়েছেন। ফলে সেরা পারফর্ম্যান্স দেওয়া আমাদের দায়িত্ব ছিলো।

অফসাইড – এএফসি কাপের জন্য নিজেদের প্রস্তুতি নিয়ে কতটা সন্তুষ্ট?

অস্কার ব্রুজন – আমরা ২০২০ সালের আগস্টে মৌসুমের শুরু থেকে একটি স্বচ্ছ ও ইতিবাচক পরিবেশের অধীনে কাজ করে আসছি। মেধা ও প্রচেষ্টার ভিত্তিতে সেরা পারফরম্যান্স দিয়ে খেলোয়াড়দের মূল একাদশের একটি স্থানের জন্য লড়াই করার মানুষিকতা সৃষ্টি হয়েছে। এতে তাদের সবার ব্যক্তিগত এবং দলগত খেলার উন্নতি হয়েছে। এএফসি কাপে আমাদের প্রধান লক্ষ্য হলো এ কাজের ধারাবাহিকতা ধরে রাখা। আমরা সমালোচনাকে বিবেচনায় না নিয়ে আমাদের লক্ষ্য বাস্তবায়ন করতে চাই।

অফসাইড – গ্রুপে প্রতিপক্ষ দলগুলোর মধ্যে কারা বেশি চ্যালেঞ্জ জানাবে বলে মনে হচ্ছে?

অস্কার ব্রুজন – আমার মতে গ্রুপ পর্বে সুস্পষ্ট কোন ফেবারিট দল নেই। কারন সবকটি দলই প্রায় একই স্তরের। প্রথম খেলার পরেই আমরা বুঝতে পারব যে, কোন ক্লাবের গ্রুপের শীর্ষে থাকার সবচেয়ে বেশি সম্ভাবনা রয়েছে। অর্থ্যাৎ মাজিয়ার বিপক্ষে ম্যাচটি এই পর্বে আমাদের জন্য ফাইনালের মতো।

অফসাইড – কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় শেষ মুহূর্তে দলের সাথে মালদ্বীপ যেতে পারেনি, এটি দলের পারফর্ম্যান্সে কতটা প্রভাব ফেলবে বলে মনে করেন?

অস্কার ব্রুজন – অবিদ্যামান খেলোয়াড়দের জন্য আমাদের পারফর্ম্যান্স কমে যাবে তা ভাবা একটি দূর্বলতা। বরং আমরা এটিকে নিজেদের অন্য খেলোয়াড়দের প্রমান করার সুযোগ হিসাবে দেখছি।

অফসাইড – আপনি পূর্বে মালদ্বীপে কাজ করেছেন। তাদের আবহাওয়া কি বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের জন্য চ্যালেঞ্জিং হবে?

অস্কার ব্রুজন – এখানে খেলার পরিবেশ সব দলের জন্যই সমান এবং একে আমারা অজুহাত হিসাবে দাড়া করাবো না। ব্যস্ত বিপিএল সূচির পর পর্যাপ্ত বিশ্রামের জন্য, আবহাওয়া এবং মাঠের সাথে সামঞ্জস্য করার জন্য আমরা টুর্নামেন্টের পাঁচদিন আগে মালদ্বীপে এসেছি।

Previous articleকিংসের প্রতিপক্ষ হলো ব্যাঙ্গালুরু
Next articleশুভর গোলে আরামবাগকে হারালো বারিধারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here