এক ম্যাচ হাতে রেখেই “স্বাধীনতা কাপ ২০২২”- এর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ঢাকা আবাহনী লিমিটেড ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ‘সি’ গ্রুপে থাকা এই দুই দল নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পাওয়ায় স্বাধীনতা কাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে গ্রুপের বাকি দুই দল উত্তরা এফসি ও বাংলাদেশ বিমান বাহিনীর। গ্রুপের দ্বিতীয় ‘ম্যাচ ডে’- তে বাংলাদেশ বিমান বাহিনীকে ৩-১ গোলে ঢাকা আবাহনী লিমিটেড এবং উত্তরা এফসিকে ৩-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ফলে এই গ্রুপ পর্বের শেষ ম্যাচে আবাহনী ও মুক্তিযোদ্ধার মধ্যে যারা জয় লাভ করবে, তারাই হবে গ্রুপ চ্যাম্পিয়ন। উল্লেখ্য এর আগে ১ ম্যাচ হাতে রেখে ‘এ’ গ্রুপ থেকে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং ‘বি’ গ্রুপ থেকে বসুন্ধরা কিংস এবং চট্টগ্রাম আবাহনী শেষ আট নিশ্চিত করেছে।

মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ১১তম মিনিটেই গোল করে আবাহনীকে স্তব্ধ করে বিমান বাহিনীকে লিড এনে দেন জাতীয় দলের ফরোয়ার্ড সুমন রেজা। বক্সের সামান্য বাইরে থেকে বা পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি। তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি আবাহনী। ১৮তম মিনিটে মেরাজ হোসেন অপির গোলে ব্যবধান ১-১ করে আকাশি-নীল জার্সিধারীরা। এরপর ৩২তম মিনিটে কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কলিন্দ্রেসের দুর্দান্ত ফ্রি কিকে ২-১ গোলের লিড পেয়ে যায় মারিও লেমোসের শিষ্যরা। এরপর প্রথমার্ধের বিরতিতে যাওয়ার মিনিট দুয়েক ব্যবধান ৩-১ করেন ঢাকা আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গেটারসন আলভেস। বিরতির পর আক্রমণ পাল্টা-আক্রমনে খেলা হলেও কোনো দলই গোলের দেখা না পাওয়ায় শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে শেষ আটে পৌঁছায় ঢাকা আবাহনী; আর বিদায় নিশ্চিত হয়ে যায় বিমান বাহিনীর।

গ্রুপের অপর ম্যাচে বিসিএলের দল উত্তরা এফসিকে কোন প্রকার সুযোগই দেয়নি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৮ম মিনিটেই আমিনুর রহমান সজিবের গোলে এগিয়ে যায় ক্লাবটি। এরপর দ্বিতীয়ার্ধে ৭৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুক্তিযোদ্ধার জাপানি ফুটবলার সোমা ওতানি। এর মিনিট চারেক পর নাইজেরিয়ান ফরোয়ার্ড ইমানুয়েল উজোচুকুর গোলে জয়ের সঙ্গে শেষ আটে খেলাও নিশ্চিত হয়ে যায় মুক্তিযোদ্ধার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here