“গ্রেটেস্ট শো অন আর্থ” কাতার বিশ্বকাপের সঙ্গে সঙ্গে নিরবে নিভৃতে এগিয়ে চলছে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ২০২২-২৩ মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপ। আজ (শনিবার) ১৬ দল নিয়ে প্রথমবারের মতো বৃহৎ পরিসরে আয়োজিত স্বাধীনতা কাপের প্রথম দুই কোয়ার্টার ফাইনালও অনুষ্ঠিত হয়ে গেল। শেষ আটের বাঁধা পেরিয়ে শেষ চারে অর্থাৎ সেমি ফাইনালে পৌঁছে গেল শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস। আর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হলো চট্টগ্রাম আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবকে।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম কোয়ার্টার ফাইনালে আক্রমণ পাল্টা আক্রমনে ম্যাচ জমে উঠলেও গোলের দেখা পাচ্ছিল না কেউ। তবে ম্যাচের শেষ দিকে ৮৫তম মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন উদোহর গোলে জয়ের সঙ্গে কোয়ার্টার ফাইনাল টপকে সেমি ফাইনালে খেলা নিশ্চিত করে শেখ রাসেল ক্রীড়া চক্র। আর শেষ দিকে গোল হজম করে একরাশ হতাশা নিয়েই এবারের স্বাধীনতা কাপ থেকে বিদায় নেয় চট্টগ্রাম আবাহনী লিমিটেড। দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুন্সীগঞ্জে বসুন্ধরা কিংসের মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচের ৩৪তম মিনিটে রাকিব হোসেনের গোলে এগিয়ে যায় অস্কার ব্রুজনের শিষ্যরা। এরপর দ্বিতীয়ার্ধে ৮৪তম মিনিটে দলের প্রাণ ভোমরা ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহোর গোলে জয়ের সঙ্গে সঙ্গে শেষ চারও নিশ্চিত হয়ে যায় বসুন্ধরা কিংসের। আর চট্টগ্রাম আবাহনীর মত কোয়ার্টার ফাইনাল থেকেই এবারের স্বাধীনতা কাপ মিশন শেষ হয় মোহামেডান স্পোর্টিং ক্লাবের।

আগামীকাল (রবিবার) তৃতীয় কোয়ার্টার ফাইনালে গোপালগঞ্জে লড়বে নামবে ঢাকা আবাহনী লিমিটেড-শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং চতুর্থ কোয়ার্টার ফাইনালে কুমিল্লায় বাংলাদেশ পুলিশ এফসির মুখোমুখি হবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। আবাহনী-শেখ জামাল ম্যাচের জয়ী দল প্রথম সেমি ফাইনালে খেলবে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে এবং পুলিশ-মুক্তিযোদ্ধা ম্যাচের জয়ী দল দ্বিতীয় সেমি ফাইনালে খেলবে বসুন্ধরা কিংসের বিপক্ষে।

Previous articleঅনুষ্ঠিত হয়েছে ফেডারেশন কাপের ড্র
Next articleরেফারির সিদ্ধান্তের নাটকিয়তা; মহিলা লিগে ব্রাহ্মণবাড়িয়ার জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here