শেষটাও সুখের হলো না বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বরং বিভৎস পারফরম্যান্স দিয়ে এশিয়ান কাপের কোয়ালিফায়ার্স রাউন্ড শেষ করলো বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এশিয়ান কাপের কোয়ালিফায়ার্স রাউন্ডের শেষ ম্যাচে গ্রুপের স্বাগতিক দল মালেশিয়ার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচে মালেশিয়ার ৪-১ গোলে পরাজিত হয় বাংলাদেশ।

১২ মিনিটে একটুর জন্য লিড পাওয়া হয় নি মালেশিয়ার। মালেশিয়ার খেলোয়াড়ের ক্রস থেকে বাংলাদেশের ডিফেন্ডার ইয়াসিন আরাফাত হেড করে ক্লিয়ার করতে চাইলেও মালেশিয়ান ফরোয়ার্ড রাশিদ সাফাওই ওভারহেড কিক করে। কিন্তু গোলবারের উপর দিয়ে সীমানা অতিক্রম করে।

ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি গোল আদায় করে নেয় মালেশিয়ার রাশিদ সাফাওই। বক্সের বল ক্লিয়ার করতে গিয়ে ফয়সাল হালিমকে ফাউল করে বাংলাদেশ দলের আতিকুর রহমান ফাহাদ। এতে করে রেফারি বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্ত দেয়। পেনাল্টি থেকে স্পট কিকে গোল পায় সাফাওই। গোলরক্ষক বল দিকে মুখ করে ঝাঁপিয়ে পড়েও গোল হওয়া থেকে রক্ষা করতে পারে নি।

৩২ মিনিটে মোহাম্মদ ইব্রাহিমের গোল থেকে সমতায় ফিরে বাংলাদেশ দল। বিশ্বনাথ ঘোষের চির পরিচিত লম্বা থ্রো ইন থেকে রাকিবের ব্যাকহেডার হয়ে মালেশিয়ার রক্ষণের ভেতর দিয়ে গলে গিয়ে মোহাম্মদ ইব্রাহিম পিছিয়ে পড়া ম্যাচে গোল পরিশোধ করে। তবে ৩৮ মিনিটে আবারো পিছিয়ে পড়ে বাংলাদেশ দল। বক্সের বাইরে থেকে ফয়সাল হালিমের পাস থেকে বল পেয়ে অন টার্গেট করে ডিয়ন কুলস। তাতেই বাংলাদেশকে পিছনে ফেলে দেয় মালেশিয়ান ডিফেন্ডার ডিয়ন কুলস।

৪৫ মিনিটে গোল হজম করতে করতে রক্ষা পায় বাংলাদেশ। ইয়াসিন আরাফাতের ভুল পাসে বল পায় যায় আয়মান হানাফি। সেখান থেকে বল দেন ম্যাথিও ডেভিসের কাছে। ডেভিস ডানদিক থেকে বলকে হালকা তুলে দিলে অধিনায়ক শফিক আহমেদ হেড করলেও আনিসুর রহমান জিকো তা জালে প্রবেশ করতে দেয় নি। ফলে ২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে মালেশিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুর মাত্র ২ মিনিটের মাথায় আবারো জালে ঢুকে পড়ে মালেশিয়া গোল। ফয়সাল হালিমের উঁচু করে বাড়ানো পাস থেকে ব্যাকহেড করে গোল করেন অধিনায়ক শফিক আহমেদ। ৭৩ মিনিটে রাশিদ সাফাওইর পাস থেকে জিকো পরাস্ত হলে সহজ গোল আদায় করে মালেশিয়ার ফরোয়ার্ড ড্যারেন লক। এরপর মালেশিয়া দল বেশ কয়েকবার বাংলাদেশের রক্ষণে হামলা করে গোল না পেলেও ৪-১ গোলের জয় পায় মালেশিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here