মাত্র দুই বছরের মাথায় বাংলাদেশ প্রিমিয়ার লিগে উঠে এসে আলোড়ন তুলেছে ফর্টিস ফুটবল ক্লাব। মাঠের পারফরম্যান্সের সঙ্গে মাঠে বাইরের কার্যক্রমে সবার নজর টেনেছে ক্লাবটি। ‘প্রিমিয়ার লিগের শিরোপা নয়, ফর্টিস এফসির প্রথম লক্ষ্য প্রিমিয়ার লিগে টিকে থাকা এবং তরুণ ফুটবলার তৈরি করা’, এমন লক্ষ্যের কথা আগেই জানিয়েছিলেন ক্লাবটির প্রেসিডেন্ট শাহীন হাসান। এবার ধীরে ধীরে প্রমাণ মিলছে তার সেই কথার। এরইমধ্যে ট্রায়ালের মাধ্যমে নতুন ফুটবলার বাছাইয়ের কাজ প্রশংসা কুড়িয়েছে সবার। তবে আগামীর জন্য তরুণ ফুটবলার খুঁজে বের করায় ব্যস্ত সময় পার করলেও একইসাথে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম মৌসুমের দল গুছানো নিয়েও কাজ করে যাচ্ছে ফর্টিস। দল গঠন তরুণ সম্ভাবনাময় ফুটবলারদের প্রাধান্য দিচ্ছে তারা। সেইসাথে দলে টেনেছে পূর্বে জাতীয় দলে খেলা কয়েকজন অভিজ্ঞ ফুটবলারকে।

বাংলাদেশের সাবেক অধিনায়ক মিডফিল্ডার মামুনুল ইসলাম এই মৌসুমে খেলবেন নবাগত ক্লাবটির জার্সিতে। এখন পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৬৫ ম্যাচ খেলা মামুনুল গেল দুই মৌসুম খুব একটা মাঠে নামার সুযোগ পাননি। বয়সের সাথে বেড়েছে ইনজুরি প্রবণতাও। ফলে সেই পুরনো মামুনুলের সার্ভিস পাবে কিনা ফর্টিস সেটা একটা দেখার বিষয়। কিন্তু তার অভিজ্ঞতা নিশ্চিতভাবেই দলের তরুণ ফুটবলারদের ভালোভাবেই কাজে লাগবে। মামুনুলের সঙ্গে ফর্টিস এফসিতে যোগ দিয়েছেন আরেক অভিজ্ঞ ফুটবলার সাখাওয়াত হোসেন রনি। বাংলাদেশ জাতীয় দলের হয়ে ২০ ম্যাচ খেলে ৮ গোল করা এই ফরোয়ার্ড ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত ৩ মৌসুম খেলেছেন চট্টগ্রাম আবাহনীর জার্সিতে।

মামুনুল ইসলাম ও সাখাওয়াত রনির সঙ্গে আরো বেশ কিছু ফুটবলারকে আগামী মৌসুমের জন্য নিশ্চিত করেছে ফর্টিস এফসি। এরমধ্যে চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আজাদ হোসেন, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ডিফেন্ডার আরিফুল ইসলাম, মোজাম্মেল হোসেন নিরা এবং গোলরক্ষক মিতুল মারমা যোগ দিয়েছেন নবাগত ক্লাবটিতে। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সাজন মিয়া, দিদারুল আলম এবং তরিকুল ইসলামকেও দেখা যাবে একই দলে। জাতীয় দলের পাইপলাইনে থাকা মিতুল মারমা অবশ্যই গোলবারের সামনে ভরসা প্রতীক হবে এবং মধ্যমাঠে অভিজ্ঞ দিদারুল আলমের সার্ভিস দলটিকে আরো ভারসাম্যপূর্ন করবে বলে আশাবাদী ক্লাবটি।

এছাড়া স্বাধীনতা ক্রীড়া সংঘের মিডফিল্ডার জয়নাল আবেদীন দীপু, ফরোয়ার্ড জাহেদুল আলম এবং শেখ রাসেল ক্রীড়া চক্রের মিডফিল্ডার দিদারুল ইসলামও আসছে মৌসুমে নতুন গন্তব্য ফর্টিস। ফুটবল কার্যক্রম থেকে সরে আসা সাইফ স্পোর্টিং ক্লাবে খেলা কায়সার আলী রাব্বি এবং সবুজ হোসেন যোগ দিচ্ছেন নবাগত দলটিতে। কয়েকদিন আগে ভারতের ওড়িশায় অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত পারফরম্যান্স করা ডিফেন্ডার শাহিন মিয়া এবং উইঙ্গার রফিকুল ইসলামকেও দলে ভিড়িয়েছে ফর্টিস এফসি।

Previous articleদল ঘোষণায় চমকের ইঙ্গিত ক্যাবরেরার!
Next articleউয়েফার উপহারের মোড়কে বাফুফের নতুন বাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here