এএফসি কাপের ইন্টার জোনাল সেমি ফাইনালে খেলার জোরালো সম্ভাবনা তৈরি করেও শেষ পর্যন্ত আক্ষেপ আর হতাশা নিয়ে বাড়ি ফিরছে বসুন্ধরা কিংস। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ ম্যাচ খেলতে মাঠে নেমেছিল বাংলাদেশ চ্যাম্পিয়নরা। ওড়িশা এফসির বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নূন্যতম ড্র করতে পারলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যেত অস্কার ব্রুজন শিষ্যরা। কিন্তু শেষ ম্যাচে এসেই বাঁধলো সব বিপত্তি। একের পর এক পক্ষপাতমূলক সিদ্ধান্ত শেষ পর্যন্ত বসুন্ধরা কিংসকে ম্যাচ থেকেই ছিটকে দিল, একই সঙ্গে ছিটকে দিলো এএফসি কাপের গ্রুপ পর্ব থেকেই!

ম্যাচের শুরু থেকেই রেফারির পক্ষপাতমূলক আচরণ সবার নজরে আসে। এরপর ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে ওড়িশা এফসির মিডফিল্ডার আহমেদ জাহোকে বসুন্ধরা কিংসের মিডফিল্ডার আসরোর গাফুরভ পাশ থেকে ট্যাকেল করলে সরাসরি লাল কার্ড দেখা রেফারি। অথচ এমন ফাউলে সর্বোচ্চ হলুদ কার্ড পেতে পারতেন তিনি। ঘটনার পর থেকেই এই সিদ্ধান্তের বিপক্ষে নিজের শক্ত অবস্থানের জানান দেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন। বারবার রেফারিদের সিদ্ধান্তের প্রতিবাদ জানান তিনি। এরপর ম্যাচের পর সংবাদ সম্মেলনেও নিজের শক্ত অবস্থানের জানান দিয়েছেন ব্রুজন।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন এএফসির কাছে এই ঘটনার তদন্ত দাবি করেছেন। ব্রুজন বলেছেন, ‘বাংলাদেশের দলগুলোকে নিয়ে এএফসি কাপে কী হচ্ছে, এটা নিয়ে এএফসির তদন্তে নামা উচিত। ঘরের মাঠে সবশেষ যে ম্যাচটায় আমরা খেললাম সেটিতেও রেফারি আমাদের বিরুদ্ধে বাঁশি বাজিয়েছে, যেটা নিয়ে আমরা এর মধ্যে লিখিত অভিযোগও করেছি। কিন্তু আজ যা হলো, তাতে আমি আবার বলছি এই রেফারিংয়ের তদন্ত হওয়া উচিত, আর সেটা ফুটবলের স্বার্থেই। এখানে দুটি সম্ভাবনা রয়েছে, একটি অর্থনৈতিক কারণ এবং দ্বিতীয়টি হলো তারা এমন নির্দেশনা পান।’

Previous articleরেফারীর বিতর্কিত সিদ্ধান্তে কিংসের স্বপ্নভঙ্গ!
Next articleলাল কার্ডের দৃশ্য সরিয়ে ফেললো এএফসি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here