বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে অংশ নিতে তাসমান সাগর পাড়ের দেশ অস্ট্রেলিয়ায় পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। গতকাল দল ঘোষণা পর বাংলাদেশ সময় রাত ১১ টায় অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করে লাল-সবুজের প্রতিনিধিরা। প্রায় দীর্ঘ একদিনের লম্বা সফর শেষে আজ বাংলাদেশ সময় বিকাল ৫ টায় অস্ট্রেলিয়া পৌঁছেছে তারা। মাঝে চীনের গুয়াংজুতে যাত্রা বিরতি পেয়েছিলো ক্যাবররার শিষ্যরা।

আগামী ১৬ ই নভেম্বর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে জামালরা। হাতে আছে লম্বা সময়, তাই আজ অস্ট্রেলিয়া পৌঁছে মাঠের অনুশীলনে নামে নি বাংলাদেশ দল। আগামীকালও বিশ্রামে থেকে একেবারে আগামী পরশু অনুশীলন শুরু করবে তারা। তবে আগামীকাল অনুশীলন না করলেও দীর্ঘ ভ্রমণের ক্লান্তি কাটাতে রিকোভারি সেশন করবে টিম টাইগার্স।

র‍্যাংকিংয়ের দিক থেকে বাংলাদেশ থেকে বহুগুণে এগিয়ে অস্ট্রেলিয়া। মুখোমুখি দেখায়ও সাকারুজদের কাছে হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ। তবুও নিজেদের প্রতি আত্মবিশ্বাস হারাচ্ছে না জামাল। ভালো খেলার আশাবাদও ব্যক্ত করেছেন তিনি- “অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ নিয়ে আমরা আত্মবিশ্বাসী, আমরা ভালো খেলব। অবশ্যই অস্ট্রেলিয়া অনেক শক্তিশালী দল।”

অস্ট্রেলিয়ার সাথে এর আগে দুইবার মুখোমুখি হয়েছিলো জামাল ভূঁইয়ার দল। ২০১৮ সাল রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের সেই দুই দেখায় দুইটিতে বেশ বড় ব্যবধানে হেরেছিলো তারা। তবে দল নিয়ে ভিন্ন কিছুর প্রত্যাশা করেছেন জামাল। তিনি বলেন, “এবার সম্পূর্ণ ভিন্ন একটা দল নিয়ে আমরা অস্ট্রেলিয়া যাচ্ছি। আগেরবারের সঙ্গে এবারের দলের অনেক পার্থক্য।”

Previous articleঅস্ট্রেলিয়া সফরের চূড়ান্ত দল ঘোষণা
Next articleঅস্ট্রেলিয়ার পাশাপাশি দেশটির আবহাওয়াকে চ্যালেঞ্জ মানছেন ক্যাবরেরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here