বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফিরে আসছেন জনাথন ফার্নান্দেজ। বাংলাদেশের ঘরোয়া ফুটবলের পরিচিত মুখ বসুন্ধরা কিংসের হয়ে দুর্দান্ত সময় পার করা জনাথনের দেখা মিলতে যাচ্ছে আবারো!

তবে এবার কিংসের জার্সিতে নয়, বসুন্ধরা কিংসের প্রতিদ্বন্দ্বী ক্লাব আবাহনীর আকাশ-নীল জার্সিতে মাঠ মাতাতে আসছেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। নতুন মৌসুম শুরুর অনেকদিন আগে থেকেই জনাথনের আবাহনীতে আসার গুঞ্জন থাকলেও আজই চূড়ান্তভাবে চুক্তি স্বাক্ষর করেন এই ব্রাজিলিয়ান। ২০২০ সালে বসুন্ধরা কিংসের শিবিরে নাম লেখান জোনাথন। কিংসে এক মৌসুম দূর্দান্তভাবে পার করেন তিনি। সেই মৌসুমে কিংসের হয়ে ৩০ ম্যাচে মাঠে নামেন এবং ১০ গোলের পাশাপাশি ১৬ টি গোল করান।

দুঃখের পরে যেমন সুখ আসে, তেমনি সুখের পরেও দুঃখ আসে। কিংসের জার্সিতে ঘরোয়া টুর্ণামেন্টে দুর্দান্ত খেলা জনাথন পরবর্তী ২০২১-২২ মৌসুমে স্বাধীনতা কাপ খেলতে গিয়ে ইঞ্জুরিতে পড়েন। ইঞ্জুরির কারণে কিংসের ডেরায় ফিরতে পারেন নি জনাথন, ফলে এক সিজন ক্লাব ছাড়াই কাটান। পরবর্তীতে ২০২২-২৩ মৌসুমে ব্রাজিলের চতুর্থ সারির ক্লাব পর্তুগিজা দা ইলহাতে যোগ দেন। গত মৌসুমের পুরোটা জুড়ে এই ক্লাবের কাটান জনাথন।

 

নতুন মৌসুমে নতুন ক্লাবে আসতে চলেছেন জনাথন। তার নতুন গন্তব্য হতে চলেছে ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী। নতুন ক্লাবের পাশাপাশি জনাথনের সামনে এখন নতুন আরেক চ্যালেঞ্জ। সেটি হলো নিজেকে প্রমাণ করার। জনাথন আগেও এই পরিবেশে খেলে গিয়েছেন। ফলে পরিস্থিতি তার অনুকূলে থাকলে তিনি যে নিজেকে আবারো প্রমাণ করতে পারবেন তা সহজেই ধারণা করা যায়।

অন্যদিকে কোচ বদলের পাশাপাশি দলের ম্যানেজার পদেও পরিবর্তন এনেছেন ঢাকা আবাহনী। ম্যানেজার পদে থাকা সত্যজিৎ দাশ রুপুর জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন কাজী নজরুল ইসলাম। পদে না থাকলেও পূর্বের মতো আবাহনীতে রুপুর আধিপত্য বজায় রয়েছে। নতুন মৌসুমে দলের বিদেশি খেলোয়াড় সংযোজনের প্রত্যক্ষভাবে ভূমিকা পালন করছেন তিনি। জনাথনকে দলে ভেড়ানোর পাশাপাশি বিদেশী খেলোয়াড় সংযোজন করে দলকে শিরোপা জয়ের জন্য তৈরি করার ক্ষেত্রে কাজ করে যাচ্ছেন আবাহনীর সাবেক ম্যানেজার।

Previous articleমালদ্বীপ চ্যালেঞ্জের জন্য প্রস্তুত বাংলাদেশ!
Next articleম্যাচ প্রিভিউ : বাংলাদেশ বনাম মালদ্বীপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here