আগামী সেপ্টেম্বরে ফিফা উইন্ডোতে আফগানিস্তানের বিপক্ষে দুইটি ‘ফিফা টায়ার-১’ আন্তজার্তিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে আগামী ৪ এবং ৭ ই সেপ্টেম্বর। ম্যাচ দুইটিই বসুন্ধরা কিংস অ্যারেনাতে আয়োজিত হবে। আসন্ন উক্ত ম্যাচ দুইটিকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তাদের প্রাথমিক দল ঘোষণা করেছে।

সর্বমোট ৩২ জন খেলোয়াড়ের সমন্বয়ে হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। একনজরে দেখে নেওয়া যাক বাংলাদেশের প্রাথমিক দলে কারা জায়গা পেয়েছেন।

গোলরক্ষক হিসেবে আছেন আনিসুর রহমান জিকো, শহিদুল আলম সোহেল, মিতুল মারমা এবং মোহাম্মদ পাপ্পু হোসেন। টাইগারদের রক্ষণভাগে ডাক পেয়েছেন বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, তারিক কাজী, রিমন হোসেন, সাদ উদ্দিন, রহমত মিয়া, আলমগীর মোল্লা, মুরাদ হাসান, মেহেদী হাসান, ঈসা ফয়সাল ও মোহাম্মদ আতিকুজ্জামান।

লাল-সবুজের প্রাথমিক দলে মধ্যমাঠের খেলোয়াড়েরা হলেন সোহেল রানা, শেখ মুরসালিন, মোহাম্মদ হৃদয়, মোহাম্মদ সোহেল রানা, আবু সাইদ, মুজিবুর রহমান জনি, রবিউল হাসান এবং রয়েছে দলীয় অধিনায়ক জামাল ভূঁইয়া।

দলের আক্রমণভাগে রয়েছে রাকিব হোসেন, মতিন মিয়া, সুমন রেজা, ফয়সাল আহমেদ ফাহিম, দীপক রায়, আমিনুর রহমান সজিব, সরোয়ার জামান নিপু, জাফর ইকবাল এবং মোহাম্মদ ইব্রাহিম। এবারেও দল জায়গা তৈরি করে উঠতে পারেন নি এলিটা কিংসলে।

ম্যাচকে সামনে রেখে আগেভাগে প্রস্তুতি নিতে যাচ্ছে ফেডারেশন। আগামী ২০শে আগষ্ট থেকে বাংলাদেশ দলের আবাসিক ক্যাম্প শুরু হবে এবং এর পরেরদিন অর্থাৎ আগামী ২১ শে আগষ্ট থেকে বসুন্ধরা কিংস অ্যারেনাতে অনুশীলন শুরু করবে বাংলাদেশ ফুটবল দল।

এই প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সংশ্লিষ্ট খেলোয়াড়কে আগামী ২০ শে আগষ্ট, ‘এএফসি চ্যাম্পিয়নস লীগ’ এ অংশগ্রহণকারী খেলোয়াড়দের আগামী ২৫ শে আগষ্ট, ‘এএফসি কাপ’ এ অংশগ্রহণকারী খেলোয়াড়দের আগামী ২৭ শে আগষ্ট আবাসিক ক্যাম্পে উপস্থিত থেকে বাংলাদেশ দলের টিম ম্যানেজার আমের খানের নিকট রিপোর্ট করার নির্দেশ প্রদানও করা হয়েছে।

Previous articleজটিলতার অবসান ঘটিয়ে নারী দলের সফর সঙ্গী কোচ টিটু!
Next articleদুইভাগে কলকাতা পৌঁছালো আবাহনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here